শুক্রবার, ০৩ Jul ২০২০, ০৭:০৫ অপরাহ্ন

(আকিবুল ইসলাম হারেছ,চান্দিনা)

কুমিল্লার চান্দিনা উপজেলায় লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা।রোববার (২৪ মে) দুপুরে আইইডিসিআর থেকে ৬৯ জনের নমুনার রিপোর্ট আসে। এদের মধ্যে ২২ জনের করোনা ভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়।

এ নিয়ে চান্দিনায় মোট ৫২ জনের করোনা শনাক্ত হয়।এদের মধ্যে ৩ জন মারা যান। অপর ৭ জন সুস্থ হয়েছেন।

চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. গাজী মাহমুদুল হাসান জানান, চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন এমবিবিএস ডাক্তার, ঔষধ কোম্পানীর দুইজন রিপ্রেজেন্টেটিভ, মহিচাইল ২০ শয্যা হাসপাতালে একজন, মহারং এলাকায় ১০জন, ছয়ঘরিয়া গ্রামে ২জন, হারংয়ে ১জন, মহিচাইলে ১জন, জোয়াগে ২ জন, কংগাইয়ে ১জন, ছাইকোটে ১জনের নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়।

এদিকে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন এমবিবিএস ডাক্তারের করোনা শনাক্ত হওয়ায় স্বাস্থ্য কমপ্লেক্সের ইনডোর ও আউটডোরে রোগীদের সেবা দেওয়ার কার্যক্রম একেবারেই সীমিত করা হয়েছে। তবে জরুরী বিভাগের কার্যক্রম চালু রয়েছে। ডাক্তার করোনা পজিটিভ হওয়ায় স্বাস্থ্য কমপ্লেক্সের প্রায় সবার নমুনা সংগ্রহ করে আইইডিসিআর-এ পাঠানোর পক্রিয়া চলছে।

চান্দিনা থানার অফিসার ইন-চার্জ মো. আবুল ফয়সল জানান, রোববার নতুন শনাক্তদের মাধ্যে একজন পুলিশ সুপারের পরিবারের ৬ সদস্য রয়েছেন। উনার বাবা-মা, দুই ভাই, বোন ও বোনের বাচ্চা করোনায় আক্রান্ত হয়েছেন।

চান্দিনা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আহসানুল হক মিলু জানান, রোগীদের কন্ট্রাক্ট ট্রেসিং করে নমুনা সংগ্রহের কাজ চলছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন ডাক্তারের করোনা শনাক্ত হওয়ায় সংশ্লিষ্ট সব ডাক্তার ও স্টাফদের নমুনা সংগ্রহ করে আইইডিসিআর-এ পাঠানো হয়েছে।

উপজেলা স্বাস্থ্য বিভাগের এই শীর্ষ কর্মকর্তা আরও জানান, স্বাস্থ্য কমপ্লেক্সের ইনডোর ও আউটডোরে রোগীদের সেবা দেওয়ার কার্যক্রম একেবারেই সীমিত করা হয়েছে।

চান্দিনা উপজেলা নির্বাহী অফিসার স্নেহাশীষ দাশ জানান, ২২ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসার পর থেকেই আক্রান্ত

আরও পড়ুন

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
৩,১১৪
৪২
১,৬০৬
১৪,৬৫০
সর্বমোট
১৫৬,৩৯১
১,৯৬৮
৬৮,০৪৮
৭৬৬,৪০৭
%d bloggers like this: