শনিবার, ৩০ মে ২০২০, ১১:০৫ অপরাহ্ন

(আকিবুল ইসলাম হারেছ,চান্দিনা)

কুমিল্লার চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনাভাইরাস ছড়ানো প্রতিরোধে মঙ্গলবার (৭ এপ্রিল) থেকে আলাদা ফ্লু কর্ণার স্থাপন করা হয়েছে। সেখানে আলাদা ভাবে সর্দি, কাশি ও জ্বরের বড়ি দেয়া হচ্ছে। হাসপাতালে আইসোলেশন ইউনিটে চারটি বেড প্রস্তুত রাখা হয়েছে। হাসপাতাল সূত্রে জানা যায়, জ্বর-হাঁচি-কাশি নিয়ে আসা রোগীদের জন্য চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পৃথক ফ্লু-কর্ণার স্থাপন করা হয়েছে।

তাছাড়া রোগী ও দর্শণার্থীদের হাত ধোয়ার জন্য কয়েকটি স্থানে সাবান-পানি, বিশুদ্ধ করণের জন্য হ্যান্ড-স্যানিটাইজার এবং জীবানু নাশক স্প্রের ব্যবস্থা রাখা হয়েছে। দেশের চলমান পরিস্থিতিতেও চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাভাবিক চিকিৎসা সেবা কার্যক্রম অব্যহাত রয়েছে। করোনা ভাইরাস রোগ সংক্রমণ প্রতিরোধকল্পে হাসপাতালে কর্মরত বেশিরভাগ চিকিৎসকসহ অন্যান্য স্বাস্থ্যকর্মীদের মাঝে ইতোমধ্যে PPE (Personal Protective Equipment) প্রদান করা হয়েছে।

ফলে চিকিৎসকসহ অন্যান্য স্বাস্থ্যকর্মীবৃন্দ নিজেরা সুরক্ষায় থেকে আগত রোগীদেরকে চিকিৎসা সেবা প্রদান করতে পারছেন। চান্দিনা উপজেলা স্বাস্থ্য ও প.প. অফিসার মো. আহসানুল হক জানান, এখানে জ্বর, সর্দি, কাশি, হাচি ও শ্বাসকষ্টের রোগী দেখা হচ্ছে। হাসপাতালে আইসোলেশন ইউনিটে চারটি বেড প্রস্তুত রয়েছে। পাশাপাশি কোয়ারেন্টাইনের ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও সচেতনতার জন্য সভা ও প্রচারণার কাজ চলছে।তিনি করোনাভাইরাস প্রতিরোধে সকলের সহযোগীতা কামনা করেন।

আরও পড়ুন