শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩:১৮ অপরাহ্ন

আবদুল্লাহ আল মারুফ
কুমিল্লায় হেলমেটবিহীন মোটরসাইকেল নিয়ে বের হলেই গুণতে হচ্ছে জরিমানা। শহরের সড়ক দুর্ঘটনা এড়াতে ও অপরাধ দমনে অবৈধ মোটরসাইকেল বন্ধ করার জন্য জেলার ট্রাফিক বিভাগের এমন সিদ্ধান্ত বলে জানা গেছে।

এই উদ্যোগের অংশ হিসেবে শনিবার (২৭ আগস্ট) বিকাল- ০৫.৩০ ঘটিকা হতে ৭.৩০ ঘটিকা পর্যন্ত আচমকা অভিযান পরিচালনা করা হয়। এসময় কুমিল্লা নগরীর ঢুলিপাড়া চৌমুহনী (ভাংগা বিল্ডিং), কুচাইতলী মেডিক্যাল রোড পাঁকা রাস্তার মাথায় ট্রাফিক চেকপোস্ট স্থাপন করা হয়। চেকপোস্ট চলাকালীন যানবাহনের কাগজপত্র চেক করার পাশাপাশি গাড়ির চালকদের ট্রাফিক আইন সম্পর্কে সচেতন করা হয়।চেকপোষ্টে ৪৯ টি মোটরসাইকেলকে চেক করা হয়। এসময় হেলমেট ও কাজগপত্রবিহীন থাকায় একটি মামলা দায়ের করা হয় ও দুটি মোটরসাইকেল আটক করা হয়।

জেলা ট্রাফিক ইনচার্জ রাসেল ভূঁইয়া বলেন, আমরা নিয়মিত অভিযান করছি। নগরীতে প্রথম দিন শুধু সতর্ক করেছি। আজকে মামলা হয়েছে একটি। আমরা আচমকা অভিযান করবো। কাগজপত্র ছাড়া বের হলেই জরিমানা গুণতে হবে। প্রয়োজনে আটক করা হবে। যদি কেউ হেলমেট ছাড়া বের হয় বা একবাইকে দুজনের বেশি উঠায় তাহলেও জরিমানা হবে। আমাদের সাথে অভিযানে প্রতিদিন থাকছেন কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) রাজন দাস স্যার।

এ বিষয়ে জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) রাজন দাস বলেন, পুলিশ সুপার আব্দুল মান্নান স্যারের নির্দেশে আমরা এ অভিযান পরিচালনা করছি। জেলার যেখানে যেখানে ট্রাফিক পুলিশ আছে সেখানেই ধারাবাহিকভাবে এ অভিযান পরিচালনা করা হবে। দুর্ঘটনা এড়াতে ও অপরাধ দমনে জেলা ট্রাফিক পুলিশের এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।


আরও পড়ুন

%d bloggers like this: