1. jagocomilla24@gmail.com : jago comilla :
  2. weekybibarton@gmail.com : Amit Mazumder : Amit Mazumder
  3. sufian3500@gmaill.com : sufian Rasel : sufian Rasel
  4. sujhon2011@gmail.com : sujhon :
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৫:৪৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজঃ
নিরাপত্তা বিবেচনায় সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা টাইব্রেকারে ব্রাজিলকে বিদায় করে সেমিতে উরুগুয়ে বাজপাখি মার্টিনেজ নৈপুণ্যে সেমিতে আর্জেন্টিনা কুমিল্লায় বর্ণাঢ্য আয়োজনে এনটিভির প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন চাঁদপুর হাজীগঞ্জে সেনাবাহিনীর ফ্রি চিকিৎসা সেবা ও ওষুধ পেলেন প্রায় দেড় হাজার মানুষ শিশু-কিশোরদের অবক্ষয় রোধে বিদ্যালয়ে বিদ্যালয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান কুমিল্লায় স্ত্রীকে হত্যা ১০ বছর পর স্বামীর ফাঁসির আদেশ! ১ হাজার ৪৪ কোটি ৫০ লাখ  টাকার বাজেট ঘোষণা করলেন কুমিল্লা সিটি মেয়র ডাঃ তাহসীন বাহার সূচনা আজ থেকে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু শেষটা রাঙিয়ে অবসরের ঘোষণা কোহলির

কুমিল্লায় হারবাল চিকিৎসার নামে যৌন উত্তেজক ওষুধের রমরমা ব্যবস্যা

  • প্রকাশ কালঃ সোমবার, ৫ নভেম্বর, ২০১৮
  • ৫৯৮

( জাগো কুমিল্লা.কম)

চৌদ্দগ্রামের জামাল গত মাসে যৌন সমস্যা নিয়ে এসেছিলেন কুমিল্লা শহরের জাঙ্গালিয়ায় “কুমিল্রা বনাজী দাওয়াখানা” উরফে “কুমিল্লা হরবাল। এ সময় হাকীম মো: এনামুল হক, তাকে ২৮ দিনের জন্য বড়ি, মালিশ, হালুয়া , সিরাপ বাবদ প্রায় ১১ হাজার ৭শ ১০ টাকার ওষুধ প্রদান করেন।

এত টাকার ওষুধ দেখে রীতিমত চমকে যায় সেই যুবক। তবে হাকীম এনামুলের কথার জাদু ফেঁসে যায়। ওষুধের কার্যকারিতা নিয়ে বিভিন্ন কথাবার্তা শুনে ওষুধ কিনতে আগ্রহী হন। কিন্ত তার পকেটে ছিল মাত্র ১৫শ টাকা। সেই টাকা জমা দিয়ে বাড়ি থেকে আরও ৯ হাজার ৫শ টাকা দিয়ে ওষুধ আনেন।

পরবর্তীতে মুঠোফোনে কথা হয় তার সাথে। তিনি বলেন গত এক মাসে আগে বিজ্ঞাপন মাধ্যমে কুমিল্লা হারবালে যায়। যৌন সমস্যা নিয়ে ওষুধ চাওয়াতে সে আমাকে ১১ হাজারের টাকার ওষূধ দেন। ওষুধ গুলো কোন কাজেই আসে না। সে আমার সাথে প্রতারণ করেছে। আমি বেকার মানুষ। পরিবারের থেকে টাকা নিয়ে ওষুধ গুলো কিনতে হয়েছে। কিন্ত আমার কোন উপকার হলো না।

জামালের মতো এমন অনেক তরুণ তার প্রতারণা শিকার হচ্ছেন । কাউকে দশ হাজার, কাউকে ৯ হাজার টাকা ওষধ দিচ্ছে।

গোপন সাংবাদের ভিত্তিতে নিষিদ্ধ যৌন উত্তেজক ওষুধ সংরক্ষণ ও বিক্রির অভিযোগে ‘বনাজী দাওয়াখানায়’ একটি প্রতিষ্ঠানে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার দুপুরের এ অভিযানে কুমিল্লা নগরীর জাঙ্গালিয়ায় অবস্থিত ‘কুমিল্লা বনাজী দাওয়াখানা’ ওরফে ‘কুমিল্লা হারবাল’ প্রতিষ্ঠানটি বন্ধ করে দেয়ার পাশাপাশি ৫০ হাজার টাকা জরিমানার অর্থদণ্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন কুমিল্লা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমদাদুল হক তালুকদার। এসময় তার সঙ্গে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবু সাঈদু, জেলা ওষুধ প্রশাসনের তত্ত্বাবধায়ক হারুন অর রশিদসহ জেলা পুলিশের সদস্যগণ উপস্থিত ছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমদাদুল হক তালুকদার জানান, নগরীর জাঙ্গালিয়ায় অবস্থিত ‘কুমিল্লা হারবাল’ প্রতিষ্ঠানটি দীর্ঘদিন ধরে যৌন উত্তেজক ওষুধ বিক্রির নামে মানুষের সঙ্গে প্রতারণা করে আসছে।

সোমবার দুপুরে কুমিল্লার জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশে সেখানে অভিযান চালানো হয়। অভিযানকালে দোকানটি থেকে বেশ কিছু নিষিদ্ধ যৌন উত্তেজক ওষুধ জব্দ করে ‘ড্রাগ অ্যাক্ট-১৯৪০’ অনুযায়ী ৫০ হাজার টাকার জরিমানা করা হয়।

এছাড়াও প্রতিষ্ঠানটির কাগজপত্র যাচাই-বাছাইকালে যথাযথ সনদ না পেয়ে তা বন্ধ করে দেয়া হয় উল্লেখ করে তিনি বলেন, প্রতারণা ও নিষিদ্ধ ওষুধ বিক্রি বন্ধে কুমিল্লায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুনঃ

© All rights reserved © 2024 Jago Comilla
Theme Customized By BreakingNews