বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ০৬:২৫ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক:

কুমিল্লার আদর্শ সদর উপজেলার পাঁচথুবী ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে পেয়েও নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বর্তমান চেয়ারম্যান ইকবাল হোসেন বাহালুল।

গত বৃহস্পতিবার (২৫ নভেম্বর) মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনেও তিনি মনোনয়ন জমা দেননি। ফলে একক প্রার্থী হিসেবে পাঁচথুবী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক স্বতন্ত্র প্রার্থী হাসান রফি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন। 

এ বিষয়ে আওয়ামী লীগের প্রার্থী ইকবাল হোসেন বাহালুল বলেন, মনোনয়ন বোর্ড আমার বিগত সময়ের কাজ দেখে আমাকে মনোনয়ন দিয়েছে। নৌকা প্রতীক পেয়েছি। নেতৃবৃন্দের সিদ্ধান্ত আনুযায়ী মনোনয়ন জমা দেইনি। আমি নির্বাচনে অংশগ্রহণ করব না ।

স্বতন্ত্র প্রার্থী হাসান রফি বলেন, আওয়ামী লীগের তৃণমূলের নেতৃবৃন্দ আমাকে চূড়ান্ত মনোনয়েনের জন্য নির্বাচিত করেছিলেন। তাই আমি নির্বাচন করার জন্য স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছি। শুনেছি নৌকা প্রতীকের প্রার্থী নির্বাচন করবেন না। বর্তমানে ইউনিয়নে চেয়ারম্যান পদে আমি একক প্রার্থী। 

আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি কাজী আবুল বাশার বলেন, বাহালুল  আওয়ামী লীগের মনোনয়নে পেয়েও নির্বাচন থেকে কেন সরে দাঁড়ালেন এ বিষয়ে আমি কিছুই জানি না। তবে আমরা দলীয় প্রার্থী নির্বাচনে সম্মেলন করেছি। চূড়ান্ত তালিকায় বাহালুলের নাম ছিল না। 

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা জাহিদ হোসেন বলেন, পাঁচথুবী ইউনিয়নে চেয়ারম্যান পদে একজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মনোনয়ন জমা দেননি। যাচাই-বাছাই শেষে স্বতন্ত্র প্রার্থী বৈধ হলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হবেন।

উল্লেখ্য, চতুর্থ ধাপে অনুষ্ঠিতব্য ইউপি নির্বাচনে কুমিল্লার আদর্শ সদর উপজেলার ৬টি ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন ১৫ জন প্রার্থী। আগামী ২৬ ডিসেম্বর এসব ইউনিয়নে ভোটগ্রহণ করা হবে। 

আরও পড়ুন

%d bloggers like this: