1. jagocomilla24@gmail.com : jago comilla :
  2. weekybibarton@gmail.com : Amit Mazumder : Amit Mazumder
  3. sufian3500@gmaill.com : sufian Rasel : sufian Rasel
  4. sujhon2011@gmail.com : sujhon :
শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৯:২২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজঃ
নিরাপত্তা বিবেচনায় সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা টাইব্রেকারে ব্রাজিলকে বিদায় করে সেমিতে উরুগুয়ে বাজপাখি মার্টিনেজ নৈপুণ্যে সেমিতে আর্জেন্টিনা কুমিল্লায় বর্ণাঢ্য আয়োজনে এনটিভির প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন চাঁদপুর হাজীগঞ্জে সেনাবাহিনীর ফ্রি চিকিৎসা সেবা ও ওষুধ পেলেন প্রায় দেড় হাজার মানুষ শিশু-কিশোরদের অবক্ষয় রোধে বিদ্যালয়ে বিদ্যালয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান কুমিল্লায় স্ত্রীকে হত্যা ১০ বছর পর স্বামীর ফাঁসির আদেশ! ১ হাজার ৪৪ কোটি ৫০ লাখ  টাকার বাজেট ঘোষণা করলেন কুমিল্লা সিটি মেয়র ডাঃ তাহসীন বাহার সূচনা আজ থেকে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু শেষটা রাঙিয়ে অবসরের ঘোষণা কোহলির

কুমিল্লায় নির্বাচনী জনসভা করার পরিকল্পনা প্রধানমন্ত্রী শেখ হাসিনার

  • প্রকাশ কালঃ সোমবার, ৩ ডিসেম্বর, ২০১৮
  • ২৯১

অনলাইন ডেস্ক:

নির্বাচনকে সামনে রেখে আাগামী ১১ ডিসেম্বর আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারণায় নামছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।ওই দিন টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে প্রচারণা শুরু করবেন তিনি।

এরপর সিলেটে হযরত শাহজালাল (র.) ও হযরত শাহ পরাণ (র.) মাজার জিয়ারত এবং সেখানে জনসভা করবেন আওয়ামী লীগ সভাপতি।এরপর উত্তরাঞ্চলের কয়েকটি জেলা এবং কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া, চট্টগ্রামসহ বেশ কয়েকটি জেলায় নির্বাচনী জনসভা করার পরিকল্পনা রয়েছে শেখ হাসিনার।গত বৃহস্পতিবার সন্ধ্যায় দলের কয়েক কেন্দ্রীয় নেতাকে গণভবনে ডেকে নেন শেখ হাসিনা। এ সময় সফরসূচি চূড়ান্ত করতে তিনি দলের কেন্দ্রীয় নেতাদের নির্দেশনা দিয়েছেন বলে দলীয় সূত্রে জানা গেছে।

প্রসঙ্গত, আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট নেওয়া হবে। এরই মধ্যে প্রার্থীদের মনোনয়নপত্র বাছাইয়ের কাজও শেষ হয়েছে। ৯ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন।২০১৪ সালের ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। এরপর ১২ জানুয়ারি শেখ হাসিনার নেতৃত্বে সরকার গঠিত হয়। বর্তমান সরকারে আওয়ামী লীগ ছাড়াও মহাজোটের শরিক জাতীয় পার্টির (এরশাদ) তিনজন, জাতীয় পার্টির (জেপি) একজন, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) একজন এবং ওয়ার্কার্স পার্টির একজন মন্ত্রিসভায় রয়েছেন।

এদিকেমন্ত্রিসভা থেকে অনানুষ্ঠানিকভাবে বিদায়  নিলেন  প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৈঠকে উপস্থিত সবার উদ্দেশে তিনি বলেন, ‘আমাদের বর্তমান সরকারের আমলে আর মন্ত্রিসভার বৈঠক হবে না।’ সরকার পরিচালনায় সর্বাত্মক সহযোগিতা করায় মন্ত্রিপরিষদের সব সদস্যকে ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, সবাই ভালো থাকবেন।

সোমবার (৩ ডিসেম্বর) প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত সরকারের নিয়মিত মন্ত্রিসভা বৈঠকে সব সদস্যের উদ্দেশে শেখ হাসিনা বলেন, ‘আজকের পর আপনারা সবাই নিজ নিজ এলাকায় যাবেন। নির্বাচনি কাজে অংশ নেবেন। জনগণের সঙ্গে কথা বলবেন। জনগণের জন্য সরকারের সমস্ত উন্নয়ন কর্মসূচি সম্পর্কে তাদের অবহিত করবেন।’

মন্ত্রিসভা বৈঠকে অংশ নেওয়া একাধিক মন্ত্রীর সঙ্গে পৃথক পৃথকভাবে কথা বলে এসব কথা জানা গেছে। শেখ হাসিনার নেতৃত্বাধীন মহাজোট সরকারের মন্ত্রিসভার শেষ বৈঠক ছিল আজ সোমবার।

প্রধানমন্ত্রীর কার্যালয়ে এই বৈঠক অনুষ্ঠিত হয়। এটি ছিল বর্তমান বছরের ৩৫তম বৈঠক। একইসঙ্গে মহাজোট সরকারের ২০২তম মন্ত্রিসভার বৈঠক ছিল এটি।

সূত্র জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘আজ আমাদের মন্ত্রিসভার শেষ বৈঠক। এরপর মন্ত্রিসভার আর কোনও বৈঠক অনুষ্ঠিত হবে না। সবাই নিজ নিজ এলাকায় চলে যাবেন নির্বাচনি কাজে। আর হয়তো দেখাও হবে না।’

তিনি বলেন, ‘আগামী নির্বাচনে জনগণ কাকে ভোট দেবে এটা তারাই জানেন। পরবর্তীতে নতুন সংসদ হবে, নতুন কেবিনেট হবে, সেখানে কারা আসবে সেটা তো এখনই বলা যায় না, সবাই ভালো থাকবেন। সবাইকে ধন্যবাদ।’

 

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুনঃ

© All rights reserved © 2024 Jago Comilla
Theme Customized By BreakingNews