1. jagocomilla24@gmail.com : jago comilla :
  2. weekybibarton@gmail.com : Amit Mazumder : Amit Mazumder
  3. sufian3500@gmaill.com : sufian Rasel : sufian Rasel
  4. sujhon2011@gmail.com : sujhon :
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৪:১৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজঃ
নিরাপত্তা বিবেচনায় সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা টাইব্রেকারে ব্রাজিলকে বিদায় করে সেমিতে উরুগুয়ে বাজপাখি মার্টিনেজ নৈপুণ্যে সেমিতে আর্জেন্টিনা কুমিল্লায় বর্ণাঢ্য আয়োজনে এনটিভির প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন চাঁদপুর হাজীগঞ্জে সেনাবাহিনীর ফ্রি চিকিৎসা সেবা ও ওষুধ পেলেন প্রায় দেড় হাজার মানুষ শিশু-কিশোরদের অবক্ষয় রোধে বিদ্যালয়ে বিদ্যালয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান কুমিল্লায় স্ত্রীকে হত্যা ১০ বছর পর স্বামীর ফাঁসির আদেশ! ১ হাজার ৪৪ কোটি ৫০ লাখ  টাকার বাজেট ঘোষণা করলেন কুমিল্লা সিটি মেয়র ডাঃ তাহসীন বাহার সূচনা আজ থেকে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু শেষটা রাঙিয়ে অবসরের ঘোষণা কোহলির

কুমিল্লার ভ্রাম্যমান আদালতের অভিযান; করাগারে ভুয়া ডাক্তার ! ( এক্সক্লুসিভ ভিডিওসহ)

  • প্রকাশ কালঃ সোমবার, ৩০ জুলাই, ২০১৮
  • ১৫২

( জাগো কুমিল্লা.কম)
কুমিল্লা বুড়িচংয়ে বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করে ভ্রাম্যমান আদালত। এ সময় অরক্ষিত ল্যাব ও কাগজপত্র না থাকায় ও মালিক কাজী জিয়াউল হককে ভুয়া ডাক্তার সনাক্ত করে ১৫ দিনের জেল প্রদান করা হয়। উক্ত প্রতিষ্ঠানটি সিলগালা করা হয়।

রবিবার বিকালে উপজেলার ফকিরবাজার স্কুলের পাশে ময়নামতি ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করেন কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: ফজলে এলাহী ও কুমিল্লা সিভিল সার্জন কার্যালয়ের এমওডিসি ডা:মোহাম্মদ নাজমুল আলম।

কাগজপত্র না থাকায় ও ময়নামতি ডায়াগনষ্টিক এর মালিক ডা: কাজী জিয়াউল হককে ভুয়া ডাক্তার সনাক্ত করে। এরপর ফকির বাজারের পূর্ব পাশে হৃদয় কুমার দাশকে নগদ দুই হাজার টাকা জরিমানা করেন।

এর আগে কুমিল্লা নগরীর বাগিচাগাঁও পশ্চিম পাড়ায় কুমিল্লা তিতাস হাসপাতালের অনুমোদনের কাগজপত্র না থাকায় এবং নার্সদের কোন শিক্ষাগত যোগ্যতা না থাকায় হাসপাতালের পরিচালক বশির সরকার কে নগদ ৫ হাজার টাকা জরিমানাসহ আগামী ১৫ দিনের মধ্যে স্বাস্থ্য অধিদপ্তরের অনুমোদন নিয়ে হাসপাতাল চালু করার নির্দেশ দেন।

মোবাইলকোর্ট পরিচালনার বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ফজলে এলাহী বলেন, জেলা প্রশাসন জনগণের সেবায় নিয়েজিত। কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীর স্যারের দিক নির্দেশনায় কুমিল্লাবাসীর অভিযোগের ভিত্তিতে সত্যতা যাচাই করে আমরা অভিযান পরিচালনা করে থাকি। জনগণের সেবাই আমরা সদা প্রস্তুত। ভুয়া ডাক্তার অনুমোদনবিহীন হাসপাতালসহ সকলকে আইনের আওতায় এনে শাস্তি দেওয়া হইবে।

উল্লেখ্য বেশ কয়েকদিন ধরে কুমিল্লা জেলা জুড়ে ভুয়া ডাক্তারের ছড়াছড়ি দেখা দিয়েছে। বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিল নীতিমালা-২০১০ অনুযায়ী এমবিবিএস পাশকৃত ব্যক্তি ছাড়া তাদের নামের পূর্বে ডাক্তার শব্দ ব্যবহার করিতে পারিবে না। তবে বিএমডিসি’র আইন কে শ্রদ্ধা না করে কুমিল্লা জেলার যততত্র গড়ে উঠেছে আনাড়ী চিকিৎসকদের চেম্বার ও অনুমোদনবিহীন হাসপাতাল প্যাথলজী। এসকল ভুয়া চিকিৎসক,হাসপাতাল বা প্যাথলজী বন্ধে গত কয়েকদিন যাবত মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে আইনের আওতায় এনে অপরাধীদের শাস্তি দেওয়া হচ্ছে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন:

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুনঃ

© All rights reserved © 2024 Jago Comilla
Theme Customized By BreakingNews