সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ১১:০১ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক:

কুমিল্লা বুড়িচংয়ের প্রবাস ফেরত মোঃ আব্দুল মান্নান কে অস্ত্রের ভয় দেখিয়ে লক্ষাধিক টাকা চাঁদা আদায় কারী ১৪টিরও অধিক মামলার আসামী কামরুল হাসান মনির (৩৩) কে আটক করেছে র‌্যাব । সন্ধ্যায় এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন  র‌্যাব ১১ সিপিসি ২ এর কমান্ডার মেজর সাকিব হোসেন ।

মঙ্গলবার ( ৫ অক্টোবর)  ভোররাতে খাড়াতাইয়া গাজিপুর এলাকা থেকে তাকে আটক করা হয় এসময় তার কাছ থেকে ১ সুইচ গিয়ার চাকু ও চাঁদাবাজীর নগদ পাঁচ হাজার তিনশত পঞ্চাশ টাকা জব্দ করা হয়। আটক মনির কুমিল্লা জেলার বুড়িচং থানার খাড়াতাইয়া গাজীপুর গ্রামের মৃত রাজ্জাক সরদারের ছেলে ।

র‌্যাব ১১ সিপিসি ২ এর কমান্ডার মেজর সাকিব হোসেন বলেন, বড়িচংয়ের প্রবাস ফেরত ভুক্তভোগী  মোঃ আব্দুল মান্নান বাড়ির পাশের  বাজারে একটি মার্কেট নির্মাণ করে। সৌদি আরব থেকে দেশে আসার পর থেকেই  চাঁদাবাজ মনির হোসেন  বিভিন্ন অংকের চাঁদা দাবি করে । বিভিন্ন সময়  ভয়-ভীতি ও প্রাণনাশের ভয় দেখিয়ে কয়েক লক্ষাধিক টাকা চাঁদা আদায় করে । পরবর্তীতে বিভিন্ন সময় চাঁদা দিতে অপারগতা প্রকাশ করায় তাকে মারধর করা হয় ।

মেজর সাকিব  আরও বলেন, বিষয়টি গণ্যমান ব্যক্তিদের জানালে  ক্ষিপ্ত হয়ে চাঁদাবাজ মনির হোসেন  আরও ১০ লাখ টাকা চাাদা দাবি করে এবং উক্ত টাকা না দিলে সে ব্যবসা করতে পারবে না বলে হুমকি দেন । তখন চাকু দিয়ে ভয় দেখিয়ে ১০ হাজার টাকা নিয়ে যান । চাঁদাবাজ সন্ত্রাসী হামলার ভয়ে দীর্ঘদিন  ভুক্তভোগী  মোঃ আব্দুল মান্নান শুশ্বর বাড়িতে পালিয়ে থাকে । গত ৪ অক্টোবর বিষয়টি কুমিল্লা র‍্যাব অফিসে অবহিত করে একটি অভিযোগ দায়ের করেন । এ বিষয়ে গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে বুড়িচং থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।

ভোক্তভোগী প্রবাস ফেরত স্থানীয় ব্যবসায়ী আব্দুল মান্নান বলেন, মাদক কারবারি,  সন্ত্রাসী ও চাঁদাবাজ এই গুটি মনির ও তার ভাইয়েদের সন্ত্রাসী কর্মকাণ্ডে এলাকাবাসী অতিষ্ঠ। নানা ভাবে এলাকার নিরীহ মানুষ ও ব্যবসায়ীদের ওপর নির্যাতন ও চাঁদাবাজি চালিয়ে আসছে তারা। অপর আসামীদের দ্রুত গ্রেফতারের প্রত্যাশা করে র‌্যাব ১১কে ধন্যবাদ জানান তিনি।

আরও পড়ুন

%d bloggers like this: