বুধবার, ১২ অগাস্ট ২০২০, ১২:৪৭ অপরাহ্ন

( জাগো কুমিল্লা.কম)

কুমিল্লার সদর দক্ষিণে নাশকতার পরিকল্পনার অভিযোগে বিএনপির ২০ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার দিবাগত রাতে উপজেলার রতনপুর মজুমদার কোল্ডস্টোরেজের সামনে থেকে তাদের গ্রেফতার করা হয়।

সদর দক্ষিণ থানার ভারপাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন অর রশিদ এ খবর নিশ্চিত করেন। ওসি মামুন অর রশিদের দাবি, ‘রেললাইন ও যানবাহনে নাশকতার প্রস্তুতিকালে তাদের গ্রেফতার করা হয়। এসময় বিপুল পরিমাণ পেট্রোল বোমা ও অস্ত্র উদ্ধার করা হয়।’

গ্রেফতারকৃতরা হলেন– সদর দক্ষিণ উপজেলার বাগমারা দক্ষিণ ইউনিয়নের বিএনপির সভাপতি মো. আবদুল খালেক (৫৮), যুবদল নেতা মো. বিল্লাল হোসেন (৩২), আমির ইসলাম (২৬), মো. মহিবল্লাহ (৪০), মো. ইউনুস আলী (৫৯), বাগমারা দক্ষিণ ইউনিয়নের বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক মো. আব্দুল কুদ্দুস (৪৫), যুবদল নেতা মো. রাসেল (২৮), ছাত্রদল নেতা মো. মিনার আলম (২০), মো. মাসুদ (২৫), মো. ইয়াকুব আলী (২৭), মো. বিল্লাল হোসেন (২৭), মো. সোহাগ (১৯), মো. আক্তার হোসেন (৩৫), মো. নুরুল আমিন (১৯), মো. শরিফুল ইসলাম (২২), মো. ফরহাদ হোসেন (১৯), মো. জহির (১৯), মো. এরশাদ (২৪), মো. সালাউদ্দিন (২৪) ও মো. মাসুম বিল্লাহ (১৫)।

সদর দক্ষিণ থানার পরিদর্শক (তদন্ত) কমল কৃষ্ণ ধর জানান, ‘বিপুল পরিমাণ পেট্রোল বোমা ও অস্ত্র নিয়ে রাতের আধাঁরে রেললাইন উপড়ানো, বাসে আগুন দেওয়াসহ একাধিক নাশকতার পরিকল্পনা ছিল তাদের। পুলিশ ঘটনাস্থলে গিয়ে নাশকতার প্রস্তুতিকালে তাদের গ্রেফতার করে।

এ ঘটনায় পৃথক দুইটি মামলা হয়েছে। একটি নাশকতার মামলা এবং অন্যটি অস্ত্র মামলা। শুক্রবার বিকালে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।’

আরও পড়ুন

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৯৪৯
৩৭
২,৮৬২
১৩,৪৮৮
সর্বমোট
১৭৮,৪৪৩
২,২৭৫
৮৬,৪০৬
৯০৪,৫৮৪
%d bloggers like this: