বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ১১:৪৫ অপরাহ্ন

(আক্কাস আল মাহমুদ হৃদয়, বুড়িচং)

কুমিল্লার বুড়িচং উপজেলার বাকশীমূল ইউনিয়নের ছয়গ্রাম বাজারে সড়ক অবরোধ করে আজ্ঞাপুর ও মিরপুর দু’গ্রামে সংঘর্ষ এবং দোকানপাট ভাংচুর করা হয়। এসময় অনেকেই আহত হয়েছে।সংঘর্ষের ঘটনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ মাঠে রয়েছে।
ঘটনাটি ঘটেছে (২৩ নভেম্বর ২০২০) সোমবার(আজ) সন্ধ্যায়।

স্থানীয় সূত্রে জানা যায়, জেলার বুড়িচং উপজেলার রাজাপুর ইউনিয়নের শংকুচাইল বাজারে কয়েক দিন আগে সিএনজি দুই ড্রাইবারের মধ্যে ভাড়া নিয়ে তর্কবিতর্ক চলাকালীন আজ্ঞাপুর গ্রামের সিএনজি ড্রাইবার মোঃ সিরাজুল ইসলাম উভয়ের মধ্যে হাতাহাতি হয়।মিরপুর গ্রামের কিছু যুবক প্রতিবাদ করতে গিয়ে মারামারি হয়। এ ঘটনাটি মিমাংসা করে দিবে বলে দায়িত্ব নেন ছয়গ্রাম বাজারের খেলাঘর সত্ত্বাধিকারী ও আজ্ঞাপুর গ্রামের মোঃ জামাল মিয়া ও মীরপুর গ্রামের কামাল মাস্টার( অবসরপ্রাপ্ত ব্যাংকার)।কিন্তু মিরপুরের কিছু লোক জানান মোঃ জামাল মিয়া ঘটনাটি শেষ করতে গিয়ে কিছু টাকা দাবী করে।এরই জের ধরে সোমবার ছয়গ্রাম বাজারে কামাল মাস্টারকে মারধর করে আজ্ঞাপুর গ্রামের কিছুলোক। এ ঘটনাকে কেন্দ্র করে ছয়গ্রাম বাজারে রাত ৮ টার সময় মিরপুর ও আজ্ঞাপুর গ্রামের লোকজন দা-ছেনি,রড, বাঁশ ও দেশীয় অ’স্ত্র নিয়ে সংঘর্ষ সৃষ্টি হয়।

এসময় প্রায় ছয়গ্রাম বাজারের খসরুল আলম খসরু’র ওয়ালটন শো-রুম,নাছির স্টোর,হোসেনের রড সিমেন্টসহ ২টি দোকান,শাহাদাতের ফার্নিচার দোকানসহ প্রায় কয়েকটি দোকান ভাংচুর করা হয় এবং অনেক মালামাল ক্ষতি হয় ।এসময় বাগড়া টু কুমিল্লা সড়কটি অবরোধ করে রাখে এবং গাড়ী চলাচল বন্ধ থাকে প্রায় দুই ঘন্টা।উক্ত সংঘর্ষ ঘটনায় কামাল মাস্টার ও জামাল,শরীফসহ অনেকে আহত হয়।ঘটনাটি পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ ও ডিবি’র বিশেষ টিম।খবর পেয়ে ঘটনারস্থল পরির্দশন করেন কুমিল্লা জেলা অতিরিক্ত পুলিশ সুপার তানভীর সালেহীন ইমন পিপিএম। এসময় সাথে ছিলেন বুড়িচং থানার ওসি মোজাম্মেল হক পিপিএম, তদন্ত ওসি(পরির্দশক) মাসুদ খান ও ডিবি’র টিম।
আবার কেউ কেউ বলছে এঘটনাটি ঘটেছে ফুটবল খেলাকে কেন্দ্র করে।
এ বিষয়ে কুমিল্লা জেলা অতিরিক্ত পুলিশ সুপার তানভীর সালেহীন ইমন পিপিএম জানান,আমি খবর পেয়ে ঘটনাস্থলে যাই এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়।দোকানপাট তেমন ভাংচুর হয়নি।

আরও পড়ুন

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট
%d bloggers like this: