সোমবার, ১০ অগাস্ট ২০২০, ০৫:০৩ পূর্বাহ্ন

(জাগো কুমিল্লা ডট কম)


কুমিল্লায় ২ শ ৮৩ টি নমুনা রিপোর্টের মধ্যে নতুন করে শনাক্ত হয়েছে ৬১ জন। এর মধ্যে সিটি কর্পোরেশন- ১২,বরুড়া – ৪,লাকসাম – ৮,বুড়িচং-১,লালমাই- ১,আদর্শ সদর-৩,হোমনা- ৭,দেবিদ্বার -৮,তিতাস-২,চৌদ্দগ্রাম- ৯,মুরাদনগর – ২,নাঙ্গলকোট -৪

এই নিয়ে আক্রান্ত সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪ হাজার ৮৬ জনে । নতুন করে তিনজনের মৃত্যু হয়েছে। হোমনা একজন, সিটিতে একজন, নাঙ্গলকোটে একজন । এই নিয়ে করোনায় আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে ১১১ জনের।গত ২৪ জন ঘন্টায় সুস্থ ১০৪ জন । সিটি কর্পোরেশন -৪৪,চান্দিনা- ৪, মনোহরগঞ্জ -১৩, দেবিদ্বার – ২৫,নাঙ্গলকোট – ১৩, মুরাদনগর – ৫। মোট সুস্থ হয়েছে ১ হাজার ৯শ ৩৮ জন।

সর্বমোট নমুনা সংগ্রহ করা হয়েছে ২০ হাজার ৬ শ ৮৮ টি , ফলাফল এসেছে ২০ হাজার ৬৩ টি। (৭ জুলাই ২০২০) মঙ্গলবার সিভিল সার্জন কার্যালয় এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে।

করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে কুমিল্লা সিটি করপোরেশনের প্যানেল মেয়র জমিরউদ্দিন খান জম্পির ভাই মনিরউদ্দিনসহ পাঁচ জন মারা গেছেন। গত ২৪ ঘণ্টায় কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালের (কুমেক) আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান। তাদের মধ্যে মনিরউদ্দিন এবং ৩৬ বছরের এক নারী করোনা আক্রান্ত ছিলেন।

মঙ্গলবার (৭ জুলাই) সকালে কুমেক হাসপাতালের সহকারী পরিচালক ডা. সাজেদা খাতুন জানান, আইসিইউতে মারা যাওয়াদের মধ্যে করোনা আক্রান্ত ছিলেন দু’জন। বাকি তিন জনের করোনার উপসর্গ ছিল।
করোনা আক্রান্ত ছিলেন, মনিরউদ্দিন খান (৫০) ও সালমা (৩৬)। উপসর্গ নিয়ে মারা যাওয়া ব্যক্তিরা হলে, কানু লাল (৭৩), স্বপন (৬৫) এবং হাসিনা (৫৭)।

এবার জানিয়ে দিচ্ছি জাগো কুমিল্লার পরিসংখ্যানে উপজেলা ভিত্তিক মোট আক্রান্ত সংখ্যা। কুমিল্লা সিটি কর্পোরেশনে ১১১৭ জন, দেবিদ্বারে ৩৪৫ জন, মুরাদনগরে ২৫৭ জন, চান্দিনায় ২০১ জন, লাকসামে ২৪৭ জন, চৌদ্দগ্রামে ৩৬৪ জন, বুড়িচংয়ে ১৮৪ জন, নাঙ্গলকোটে ২০৮ জন, আদর্শ সদরে ১৫২ জন, দাউদকান্দিতে ১৪৫ জন, সদর দক্ষিনে ১৩৬ জন, তিতাসে ১২৪ জন, ব্রাহ্মনপাড়ায় ৫৯ জন, বরুড়ায় ১৫০ জন, মনোহরগঞ্জে ১১৯ জন, হোমনায় ১৪৮ জন, মেঘনায় ৩৭ জন , লালমাইয়ে ৬৬ জন এবং কুমিল্লা মেডিকেলে ২০ জন।

আরও পড়ুন

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৯৪৯
৩৭
২,৮৬২
১৩,৪৮৮
সর্বমোট
১৭৮,৪৪৩
২,২৭৫
৮৬,৪০৬
৯০৪,৫৮৪
%d bloggers like this: