সোমবার, ১০ অগাস্ট ২০২০, ০৫:৪৮ পূর্বাহ্ন

(মোঃ ফখরুল ইসলাম সাগর,দেবিদ্বার)


বৈশ্বিক মহামাড়ি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দেবিদ্বার উপজেলার বিভিন্ন এলাকায় অনেক মানুষের মৃত্যুর পর ঘন্টার পর ঘন্টা লাশ যখন উঠানে পড়ে থাকতো, তখন তাদের পরিবারের আপনজন কেউ পাশে থাকেনি, লাশ সেই লাশ কাঁদে তুলে নিয়েছেন হ্যালো ছাত্রলীগের “ওরা ৪১ জনের” টিম লিডার আবু কাউছার অনিক। এভাবে তিনি এতিমধ্যে ১৪ জনের কাফন-দাফনের ব্যবস্থা করেছেন। এছাড়াও দেবিদ্বার সরকারী হাসপাতালের পরিচ্ছন্ন কর্মী করোনা আক্রান্ত হওয়ার সংবাদ পেয়ে হাসপাতাল পরিচ্ছন্ন করতে হাতে তুলে নিয়েছেন ঝাড়ু। এছাড়া দেবিদ্বার উপজেলা বিএনপির সভাপতির লাশ দাফন করে মানুষের প্রশংসা কুড়িয়ে ছিলেন কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগ সভাপতি আবু কাউছার অনিকসহ তার টিম।

গত মঙ্গলবার দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সএর পরিচ্ছন্ন কর্মীর করোনা পজিটিভ হওয়ায় পুরো কমপ্লেক্স পরিস্কার করেন আবু কাউছার অনিকসহ তার সহকর্মীরা। তারপর থেকেই অসুস্থ্য বোধ করেন তিনি। এবার তিনি নিজেই করোনা আক্রান্ত হয়েছেন। আজ কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে তার রিপোর্ট পজিটিভ আসে।


জানা যায়, কুমিল্লা-৪(দেবিদ্বার)আসনের সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল মহোদয়ের মানবিক নির্দেশনায় এই বৈশ্বিক মহামারী করোনার কারনে কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগ ইতিমধ্যে নানান প্যাকেজ এর মাধ্যামে বিভিন্ন সেবা প্রদান করে যাচ্ছিল, “হ্যালো ছাত্রলীগ”, “হ্যালো ডাক্তার” ও “আপনার কৃষক” নামে হটলাইণের মাধ্যমে বাড়ি বাড়ি খাদ্য সামগ্রী পৌছে দেওয়া, ফোনে স্বাস্থ্যসেবা প্রদান ও শ্রমিক সংকটে অসহায় কৃষকদের ধান কাটা ও মাড়াই কাজ, রমজানে ছিন্ন মুল মানুষের মাঝে ইফতার বিতরন এবং করোনায় আক্রান্ত হয়ে মৃত ব্যক্তির লাশ দাফণে ওরা ৪১ টিম জীবনের ঝুঁকি নিয়ে কাজ করেছেন। এবং ছাড়াও সাম্প্রতিক সময়ে পরিবেশ রক্ষায় আমাদের সবুজের বনায়ন গড়ে এবং বৃক্ষ রোপন কর্মসূচি সফল করতে রাস্তার পাশে, বাড়ির আঙ্গিনায়, স্কুল-কলেজ চত্বরসহ আশপাশ এলাকায় বৃক্ষরোপণ করেন।


কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ আবু কাউছার অনিক জানান, করোনা পজিটিভ হওয়ায় তেমন কষ্ট পাচ্ছি না। কষ্ট লাগছে এখন কিছুদিন মানুষের পাশে দাঁড়াতে পারবো না। মানবিক কাজগুলো যেন থেমে না থাকে সেই নির্দেশনা দিয়েছেন নেতা কর্মীদের। তিনি বাসায় চিকিৎসা নিচ্ছেন। দোয়া চেয়েছেন সবার কাছে। যেন করোনা জয় করে আবার ফিরতে পারেন।


দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.আহমেদ কবির জানান, আবু কাউছার অনিকের রিপোর্ট পজিটিভ এসেছে। তিনি বাসায় অবস্থান করে চিকিৎসা নিচ্ছেন।

আরও পড়ুন

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৯৪৯
৩৭
২,৮৬২
১৩,৪৮৮
সর্বমোট
১৭৮,৪৪৩
২,২৭৫
৮৬,৪০৬
৯০৪,৫৮৪
%d bloggers like this: