বুধবার, ১২ অগাস্ট ২০২০, ১২:৩৯ অপরাহ্ন

অনলাইন ডেস্ক:

কুমিল্লায় ২ শ ৪ টি নমুনা রিপোর্টের মধ্যে নতুন করে শনাক্ত হয়েছে ৭৯ জন। এর মধ্যে সিটি করপোরেশন- ২৮,সদর দক্ষিণ- ১০,লাকসাম- ৭,হোমনা- ১১,চৌদ্দগ্রাম- ২০,বুড়িচং- ৩ রয়েছে।এই নিয়ে আক্রান্ত সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩ হাজার ৭শ ৭৮ জনে । নতুন করে মৃত্যু হয়নি । এই নিয়ে করোনায় আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে ১০৩ জনের।গত ২৪ ঘন্টায় কেউ সুস্থ হয়নি । মোট সুস্থ হয়েছে ১ হাজার ৬শ ১৩ জন।

সর্বমোট নমুনা সংগ্রহ করা হয়েছে ১৯ হাজার ৫ শ ৬ টি , ফলাফল এসেছে ১৮ হাজার ৮শ ৭৭ টি। (৩ জুলাই ২০২০) শুক্রবার সিভিল সার্জন কার্যালয় এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে।

এবার জানিয়ে দিচ্ছি জাগো কুমিল্লার পরিসংখ্যানে উপজেলা ভিত্তিক মোট আক্রান্ত সংখ্যা। কুমিল্লা সিটি কর্পোরেশনে ১০৫১ জন, দেবিদ্বারে ৩২৩ জন, মুরাদনগরে ২৫০ জন, চান্দিনায় ১৯৬ জন, লাকসামে ২২৩ জন, চৌদ্দগ্রামে ৩১৮ জন, বুড়িচংয়ে ১৭৩ জন, নাঙ্গলকোটে ১৯৮ জন, আদর্শ সদরে ১৪৫ জন, দাউদকান্দিতে ১৩৬ জন, সদর দক্ষিনে ১২৩ জন, তিতাসে ১১২ জন, ব্রাহ্মনপাড়ায় ৫৮ জন, বরুড়ায় ১২৮ জন, মনোহরগঞ্জে ১০৪ জন, হোমনায় ১২০ জন, মেঘনায় ৩৪ জন , লালমাইয়ে ৫৯ জন এবং কুমিল্লা মেডিকেলে ২০ জন।

এদিকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে করোনা পজিটিভ ও উপসর্গ নিয়ে মৃ ত্যুর সংখ্যা বাড়ছেই। গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে ৮ জনের মৃত্যু হয়েছে।এ নিয়ে এপ্রিল থেকে এ পর্যন্ত এ হাসপাতালে করোনা ও উপসর্গ নিয়ে মা রা গেছেন ১৬৬ জন। এদের মধ্যে পজিটিভ ২৮ জন ও উপসর্গ ছিল ১৩৮ জনের। শুক্রবার দুপুরে এসব তথ্য জানান কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক ডা. সাজেদা খাতুন।

তিনি আরও জানান, ২৪ ঘণ্টায় মৃত ৮ জনের মধ্যে পাঁচজন পুরুষ ও তিনজন নারী। বর্তমানে করোনা পজিটিভ ও উপসর্গ নিয়ে ভর্তি আছেন ১১৫ জন। এদের মধ্যে করোনা পজিটিভ ৩৯ জন ও করোনা উপসর্গ রয়েছে ৭৬ জনের।

আজ শুক্রবার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে মা’রা গেছেন, চাঁদপুরের ফরিদগঞ্জের আবদুর রশিদ (৮৫), একই এলাকার হাসিনা বেগম (২৭) কুমিল্লার চৌদ্দগ্রামের আমানগণ্ডা গ্রামের আবদুল হামিদ (৪৫), সদর দক্ষিণের আবুল হোসেন (৪৫), মুরাদনগরের লাভলী বেগম (৭০), চাঁদপুর ফরিদগঞ্জের মনু মিয়া (৬০)। এছাড়া করো না আক্রা ন্ত হয়ে আইসিইউতে মা রা যান কুমিল্লার লাকসামের শেফালী বেগম (৫০) ও বরুড়া উপজেলার তাজুল ইসলাম (৪৫)।

কুমিল্লা সদর দক্ষিণে এক পরিবারে ৯ জন সহ করোনায় আক্রান্ত ১০

রকিবুল হাসান রকি :

কুমিল্লা সদর দক্ষিণ উপজেলায় লাপিয়ে লাপিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা।শুক্রবার ১০ জন সহ মোট ১২৩ জন করোনায় আক্রান্ত হয়েছে। জানাযায় শুক্রবার
(৩ জুলাই ) আক্রান্ত হয়েছে,উপজেলার গলিয়ার উত্তর ইউনিয়নের বড়চর গ্রামে এক পরিবারের ৯ জন, এবং কোটবাড়ি শাখার সোনালী ব্যাংকে ১ জন।


সদর দক্ষিণ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আশরাফুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

সদর দক্ষিণে এখন পয়ন্ত ৭০৪ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। রিপোট এসেছে ৬৩১ জনের। এখন পয়ন্ত করোনায় মোট আক্রান্ত ১২৩ জন। সুস্থ হয়েছে মোট ৫১ সহ মৃত্যু ১জন।

আরও পড়ুন

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৯৪৯
৩৭
২,৮৬২
১৩,৪৮৮
সর্বমোট
১৭৮,৪৪৩
২,২৭৫
৮৬,৪০৬
৯০৪,৫৮৪
%d bloggers like this: