বৃহস্পতিবার, ০৯ Jul ২০২০, ০১:০১ অপরাহ্ন

অনলাইন ডেস্ক:

কুমিল্লা করোনা চিকিৎসার একমাত্র ‘ডেডিকেটেড’ হাসপাতাল ‘কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল’। শুরু থেকেই বিভাগের রোগীদের সেবা দিয়ে যাচ্ছে হাসপাতালটি। ১২০ শয্যার এই হাসপাতালটিতে এখন তিল ধারণের ঠাঁই নেই। রোগীতে পূর্ণ হয়ে গেছে হাসপাতালের ওয়ার্ড, কেবিন ও আইসিইউর শয্যা।

কয়েকটি রোগীকে ফেরত দেয়া হয়েছে বলে জানা গেছে। বর্তমানে কুমিল্লা মেডিকেলে করোনা ইউনিটে ১২০টি সিট রয়েছে যা সব গুলোতে রোগী ভর্তি রয়েছে। নতুন করে কোন রোগী ভর্তি নেয়া হচ্ছে না । এদিকে কুমিল্লা সিভিল সার্জন কার্যালয়ে নতুন কোন নমুনা পরীক্ষার রিপোর্ট না আসায় শুক্রবার আপডেট দেয়া হয়নি।

গত ২৪ ঘণ্টায় কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে চার জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে দুই জন পুরুষ ও দুই জন নারী। কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক ডা. সাজেদা খাতুন এসব তথ্য জানান।

সূত্র জানায়, এপ্রিল থেকে এ পর্যন্ত এই হাসপালে করোনা পজিটিভ ও উপসর্গ নিয়ে ১০৯ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে পজিটিভ ১৪ জন, উপসর্গে মৃত ৯৫ জন। বর্তমানে করোনা ওয়ার্ডে ভর্তি আছেন ১১৪জন। এদের মধ্যে করোনা পজিটিভ ৪২ জন, করোনা উপসর্গ নিয়ে আছেন ৭২ জন। আর জেলায় করোনা পজিটিভের সংখ্যা দুই হাজার ৯৯৪ জন। তারা হলেন মৃতরা হলেন, কুমিল্লার চান্দিনার কাঁসারিখোলার ইদ্রিস মিয়া (৬০), কুমিল্লার সদর উপজেলার বদরপুরের হনুফা বেগম (৪৬), চান্দিনার শাহানারা বেগম (৬০) ও লাকসামের গোবিন্দপুরের আবদুল মান্নান (৬৫)।

আরও পড়ুন

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
৩,৪৮৯
৪৬
২,৭৩৬
১৫,৬৭২
সর্বমোট
১৭২,১৩৪
২,১৯৭
৮০,৮৩৮
৮৯২,১৫২
%d bloggers like this: