শনিবার, ১১ Jul ২০২০, ১০:৩৯ অপরাহ্ন

আকিবুল ইসলাম হারেছ,চান্দিনা

কুমিল্লা জেলার চান্দিনা উপজেলার ক্যাপিটেশন গ্রান্ট প্রাপ্ত দুইটি বেসরকারি এতিমখানায় সমাজকল্যাণ মন্ত্রনালয়ের আওতাধীন সমাজসেবা অধিদফতরের প্রায় ৬ লক্ষ ৭২ হাজার টাকার অনুদানের চেক হস্তান্তর করা হয়েছে।

রবিবার (৭ জুন) উপজেলা নিজ কার্যালয়ে উপজেলা সমাজসেবা অফিসার মোছা. নাছিমা আক্তার বরকরই আশরাফিয়া ফুলফুটিয়া এতিমখানা ও শ্রীমন্তপুর এতিমখানার ৫৬ জনের অনুদানের চেক এতিমখানার প্রধানদের হাতে হস্তান্তর করেন।

উপজেলা সমাজসেবা কার্যালয় সূত্র জানায়,গতকাল উপজেলার দুইটি এতিমখানায় ২০১৮-১৯ অর্থ বছর (জুলাই- ডিসেম্বর) ৬ মাসের ৬ লক্ষ ৭২ হাজার টাকার ক্যাপিটেশন গ্রান্ট চেক প্রদান করা হয়।এর মধ্যে উপজেলার বরকরই আশরাফিয়া ফুলফুটিয়া এতিমখানার ৪৪ জন এতিম শিশুকে জনপ্রতি ২ হাজার করে মোট ৫ লক্ষ ২৮ হাজার টাকার চেক ও শ্রীমন্তপুর এতিমখানায় ১২ জন এতিম শিশুকে ২ হাজার করে মোট ১ লক্ষ ৪৪ হাজার টাকার চেক প্রদান করা হয়।

উপজেলা সমাজসেবা অফিসার মোছা. নাছিমা আক্তার জানান, নিবন্ধন প্রাপ্ত বেসরকারি এতিমখানাসমূহের শিশুদের প্রতিপালন, চিকিৎসা এবং শিক্ষা প্রদানের জন্য ক্যাপিটেশন গ্রান্ট নামে আর্থিক সহায়তা দেয় সমাজকল্যাণ মন্ত্রণালয়। বর্তমানে চান্দিনায় প্রায় ১৬ টি বেসরকারি এতিমখানার এতিম শিশুকে ক্যাপিটেশন গ্রান্ট প্রদান করা হচ্ছে। দরিদ্র এতিম শিশুদের মানবসম্পদে পরিনত করাই ক্যাপিটেশন গ্রান্টের প্রধান উদ্দেশ্য।

আরও পড়ুন

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৯৪৯
৩৭
২,৮৬২
১৩,৪৮৮
সর্বমোট
১৭৮,৪৪৩
২,২৭৫
৮৬,৪০৬
৯০৪,৫৮৪
%d bloggers like this: