বৃহস্পতিবার, ০৯ Jul ২০২০, ০১:১৮ অপরাহ্ন

কুমিল্লা প্রতিনিধি।।
কুমিল্লায় আমেরিকা প্রবাসীর সহায়তায় করোনা মহামারিতে সংকটে পড়া বয়স্ক ও শিশুসহ প্রায় শতাধিক প্রতিবন্ধীর মাঝে খাদ্য ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে। আমেরিকার নিউইয়র্কের বিশেষজ্ঞ চিকিৎসক ডা. ফেরদৌস খন্দকার কুমিল্লা মহানগর আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট আনিছুর রহমান মিঠুর মাধ্যমে প্রতিবন্ধীদের মাঝে এই সহায়তা প্রদান করেন।

ডা. ফেরদৌস খন্দকার কুমিল্লারই সন্তার। তার বাড়ি জেলার দেবিদ্বারে।মঙ্গলবার (০২ জুন) দুপুরে কুমিল্লার প্রেসক্লাব মাঠে স্বাস্থ্যবিধি মেনে পারস্পরিক দূরত্ব বজায় রেখে খাদ্য ও নগদ অর্থ বিতরণ করা হয় ওই প্রতিবন্ধীদের মাঝে। সহায়তা পাওয়া প্রতিবন্ধীরা কুমিল্লা আদর্শ সদর উপজেলার প্রতিবন্ধী উন্নয়ন পরিষদের সদস্য।


প্রবাসীর এই সহায়তা বিতরণে কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও মহানগর আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আনিসুর রহমান মিঠু জানান, কুমিল্লায় অনেক বয়স্ক ও শিশু প্রতিবন্ধী রয়েছে যা অবহেলিত। বর্তমান করোনা মহামারির সংকটে ডা. ফেরদৌস খন্দকারের মত পর্যাক্রমে সকলকেই তাদের পাশে দাঁড়াতে হবে।

সহায়তা প্রদানকারী আমেরিকা প্রবাসী ডা. ফেরদৌস খন্দকার ফোনে জানান, আমার বাড়ি কুমিল্লার দেবিদ্বারে। বর্তমান করোনা মহামারি সংকটে প্রতিবন্ধী এই জনগোষ্ঠীর পাশে দাঁড়াতে পেরে আমি খুশি।


তিনি আরও জানান, কুমিল্লা ছাড়াও করোনা মহামারির শুরু থেকেই জেলার বিভিন্ন উপজেলার প্রতিবন্ধীদের মাঝে খাদ্য ও নগদ অর্থ বিতরণ করে আসছেন। ভবিষ্যতেও তিনি এই সহায়তা অব্যাহত রাখবেন বলে জানান।
সহায়তা বিতরণে সার্বিক সহযোগিতায় উপস্থিত ছিলেন, কুমিল্লা আদর্শ সদর উপজেলার প্রতিবন্ধী উন্নয়ন পরিষদের সভাপতি ডা. তৃপ্তীশ চন্দ্র ঘোষ, সংগঠনের সাংগঠনিক সম্পাদক কমরেড মো. আনোয়ার হোসেন, কুমিল্লা প্রেসক্লাবের পক্ষে সাংবাদিক ওমর ফারুক তাপস, কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জালাল উদ্দিন আহমেদ, ভিক্টোরিয়া সরকারি কলেজ ছাত্রলীগের সদস্য দ্বীপ চক্রবর্তী ও কামরুল হাসান প্রমুখ।

আরও পড়ুন

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
৩,৪৮৯
৪৬
২,৭৩৬
১৫,৬৭২
সর্বমোট
১৭২,১৩৪
২,১৯৭
৮০,৮৩৮
৮৯২,১৫২
%d bloggers like this: