রবিবার, ৩১ মে ২০২০, ১২:২৪ পূর্বাহ্ন

(নাজিম উদ্দিন, জুয়েল রানা, মুরাদনগর ও তিতাস প্রতিনিধি)

কুমিল্লায় আশ’ঙ্কাজনক ভাবে বাড়ছে করো’না আক্রা’ন্ত রোগীর সংখ্যা । মুরাদনগরের একই পরিবারের ৪ জন ও তিতাসের ১ জনসহ কুমিল্লা আক্র ‘ন্ত সংখ্যা বেড়ে ৫২ তে দাঁড়িয়েছে ।

বিষয়টি নিশ্চিত করেছে কুমিল্লা সিভিল সার্জন কার্যালয় । উপজে’লার বাঙ্গরাবাজার থানার রামচন্দ্রপুর উত্তর ইউনিয়নের কাঠালিয়াকান্দা গ্রামের একজন ব্যবসায়ীর কিছুদিন আগে প্রথমে আক্রা’ন্ত হয় পরবর্তীতে পরিবারের সদস্যাদের নমুনা পরীক্ষা করলে বাবা-মা ভাই, ভাতিজাসহ নতুন করে ৪জনের নমুনা রিপোর্ট পজিটিভ আসে ।

এই নিয়ে মুরাদনগের আক্রা’ন্ত রোগীর সংখ্যা ৬ জন । এর মধ্যে একজন উপজে’লার দারোরা ইউনিয়নের কাজিয়াতল গ্রামের নারায়নগঞ্জ থেকে আসা ব্যক্তি জানালা ভেঙ্গে পালিয়ে যায় ।

প্রথমে করো’নায় আক্রা’ন্ত ব্যবসায়ীর ভাই নতুন আক্রান্ত ব্যক্তি মুরাদনগর জুড়ে কয়েক হাজার মানুষকে ত্রান বিতরণের সময় উপস্থিত ছিলেন । এতে করে ভ’য়াবহ ঝুঁ’কিতে মুরাদনগর উপজেলা।

তিতাস উপজে’লার সাহাবুদ্ধি গ্রামের ২৬ বছরের বয়সের যুবক ক’রোনা রিপোর্ট পজেটিভ এসেছে । তিনি বর্তমানে ঢাকায় অবস্থান করছে। কিছুদিন পূর্বে ঢাকায় তারা বাবা করোনা উপসর্গ নিয়ে মৃ’ত্যু বরণ করে । তার নমুনা পরীক্ষা করা হয়নি । পরবর্তীতে তিতাস উপজে’লা প্রশাসনের অনুমতি নিয়ে তার বাবাকে তিতাসের সাহাবুদ্ধি গ্রামে দা’ফন করা হয়। এ সময় তাদের পরিবার থেকে নমুন সংগ্রহ করলে ছেলের করো’না পজিটিভ আসে । এই নিয়ে তিতাসে আক্র’ন্ত সংখ্যা বেড়ে ১০ জন।

কুমিল্লার করো’না আপডেট 28.04.2020

মোট নমুনা সেন্ট= 1526.
মোট রিপোর্ট রিসিভেড=1219.
মোট পজিটিভ = ৫২.

28.04.2020

নতুন কেস: ৫ জন (মুরাদনগরের রামচন্দ্রপুর, তিতাস ( সাহাবুদ্ধি)

উপজে’লার সর্বমোট আ’ক্রান্ত সংখ্যা:
কুমিল্লা জে’লায় করোনায় আক্রা;ন্তের সংখ্যা ৫২জন (২৮এপ্রিল পর্যন্ত)। জেলার ১৭টি উপজেলার ১৪টি তে করো’না ভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে।
তিতাস-১০, দাউদকান্দি-৮, বুড়িচং-৭, চান্দিনা-৪, দেবিদ্বার-৩, ব্রাহ্মণপাড়া-১, সদর দক্ষিণ-২, বরুড়া-২, চৌদ্দগ্রাম-১, লাকসাম-৪ ও হোমনা-১, মেঘনা-১, মুরাদনগর ৬, মনোহরগঞ্জে ১।

আরও পড়ুন