বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০২:৪৯ অপরাহ্ন


(মোঃ নাছির আহাম্মেদ, লালমাই)
বিপিএল ২ বারের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টরিয়ান্স চেয়ারপার্সন সবার প্রিয় নাফিসা কামালের আজ জন্মদিন।


আজকের এই দিনে নাফিস কামাল ঢাকায় জন্মগ্রহণ করেন ! এডইএক্সসিইএল ইন্টারন্যাশনাল থেকে ও-লেভেল এবং এ-লেভেল সম্পন্ন করেন। এবং নর্থওয়েস্টার্ন ইউনিভার্সিটির উচ্চ মাধ্যমিক গবেষণার পর ম্যাসাচুসেটস ইন্সটিটিউট অফ টেকনোলজির (এমআইটি) মার্কিন যুক্তরাষ্ট্র পড়াশুনা করে। তিনি শীর্ষ র্যাঙ্কযুক্ত ছাত্রদের মধ্যে একজন ছিলেন এবং শিল্প ও শিক্ষাবিদদের মধ্যে অনেক পুরস্কার তিনি জিতেছিলেন। তিনি বাংলাদেশে ফিরে এসে দেশে পারিবারিক ব্যবসা প্রতিষ্ঠানের যোগ দেন।

তিনি তার পিতা আহম মুস্তফা কামালের পদমর্যাদা অনুসরণ করেছেন, যিনি অত্যন্ত বিখ্যাত এবং সফল একজন ব্যবসায়ী উদ্যোক্তা, ক্রীড়া সংগঠক এবং রাজনীতিবিদ। আহম মোস্তফা কামাল সাবেক পরিকল্পনামন্ত্রী এবং বাংলাদেশ সরকারের বর্তমান অর্থমন্ত্রী। তিনি লোটাস-কামাল গ্রুপের প্রতিষ্ঠাতা, যেখানে নাফিসা কমাক বর্তমানে ব্যবসা পরিচালনা ও সম্প্রসারণের শীর্ষস্থানীয় অবস্থানে রয়েছেন। লোটাস কামাল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি, এশিয়ান ক্রিকেট কাউন্সিল এবং আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের দায়িত্ব পালন করেছেন।

২০১২ সালের বিপিএলের প্রথম সংস্করণে তিনি ফ্র্যাঞ্চাইজ সিলেট রয়্যালসের পরিচালক হিসেবে ক্রিকেটে তার পেশাদারি অংশগ্রহণ শুরু করেন। বিপিএলের তৃতীয় সংস্করণ থেকে তিনি নিজের জন্মস্থানে তার পূর্বপুরুষের বাড়িতে সম্মান দেখাতে কুমিল্লা ভিক্টোরিয়ান প্রতিষ্ঠা করেন। কুমিল্লা বিজয়ীরা তাদের অভিষেক মৌসুমে চ্যাম্পিয়নদের পরাজিত করে।

নাফিসা কামালের গতিশীল নেতৃত্বাধীন দলটি ২০১৩ সালের বিপিএল শিরোপা জিতেছিল। কুমিল্লা ভিক্টোরিয়ানের চেয়ারপারসন হিসেবে তিনি ৪টি বিপিএল ম্যাচে ২টিতে জিতেছিলেন। নাফিসা লোটাস কামাল গ্রুপের পরিচালক হিসেবেও কাজ করছেন। তিনি রিয়েল এস্টেট, আইটি পরিচালনা করেন এবং এল কে গ্রুপের মানব সম্পদ নিয়োগের ব্যবসা করেন। নাফিসা এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্সুরেন্স ও ফার্মার ব্যাংক লিমিটেডের পরিচালক-বোর্ডেও রয়েছেন।

তিনি স্থানীয় ক্রিকেটারদের উত্সাহ ও বিকাশের জন্য ক্রিকেট একাডেমি পরিচালনা করেন। তিনি দাতব্য কাজের সাথেও জড়িত।

আরও পড়ুন

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৯৪৯
৩৭
২,৮৬২
১৩,৪৮৮
সর্বমোট
১৭৮,৪৪৩
২,২৭৫
৮৬,৪০৬
৯০৪,৫৮৪
%d bloggers like this: