বুধবার, ১২ অগাস্ট ২০২০, ১১:৪১ পূর্বাহ্ন

(আক্কাস আল মাহমুদ হৃদয়, বুড়িচং)

কুমিল্লার বুড়িচং উপজেলা সরকারি সরকারি হাসপাতালের কর্মকর্তা ডাক্তার মীর হোসেন মিঠু’র গাড়ির চালক, পীরযাত্রাপুর ইউনিয়নের গোবিন্দপুর গ্রামের ১০ বছরের কিশোরী নতুন করে করোনা ভাইরাসে আ’ক্রান্ত হয়েছে।


দাউদকান্দিতে নতুন একজনসহ কুমিল্লায় আ’ক্রান্ত সংখ্যা বেড়ে ৩৫ জন। দুুুুপুর একটায় বিষয়টি নিশ্চিত করেছেন সিভিল সার্জন কার্যালয়।

(১৯ এপ্রিল ২০২০) রবিবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেন বুড়িচং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মীর হোসেন মিঠু। এই পর্যন্ত ৬৮ জনের নমুনা সংগ্রহ করার পর পরিক্ষায় পজিটিভ এসেছে ৪জন শিশু, ২ জন নারী, ১ জন পুরুষ ও মৃ’ত্যু হয়েছে ১ নারী।

এছাড়াও বুড়িচং উপজেলার নির্বাহী কর্মকর্তা ইমরুল হাসান ও বুড়িচং থানার ওসি মোজাম্মেল হক পিপিএম ঘটনাস্থল সার্বক্ষণিক পর্যবেক্ষণ করছে এবং বালিখাড়া গ্রামে গিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়ে বাড়িটি লকডাউন করা হয়েছে । ময়নামতি ইউনিয়নের জিয়াপুর পুরো গ্রাম লকডাউন করা আছে। নতুন আ’ক্রান্তের বাড়িতে গিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন।

এর আগে ১৫ এপ্রিল বুধবার ষোলনল ইউনিয়ন বালিখাড়া গ্রামের নতুন ২৪ বছরের নারীর আ’ক্রান্ত হওয়ার পর এবার তার ছেলে শিশু সন্তান আক্রা’ন্ত হয়েছে । তার বয়স ২ বছর ২ মাস। বিভিন্ন এলাকা থেকে করো’নার ভাইরাসের নমুনা সংগ্রহ করে ঢাকা প্রেরণ করার পর পরিক্ষায় পজেটিভ আসার পর আবার তার শিশু সন্তানেরও নমুনা পরিক্ষায় পজেটিভ আসে।

কিছুদিন আগে দাদী ও মৃ ত আবদুল কাদির ড্রাইভারের স্ত্রী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ঢাকার কুর্মিটোলা করোনা ভাইরাস হাসপাতালে মা রা যান করেছেন। নিহতের মৃতদেহ গ্রামের বাড়ীতে আনতে দেয়নি কুর্মিটোলা হাসপাতাল কর্তৃপক্ষ। মৃ ত দেহ আনজুমানে মফিজুল ইসলামের দায়িত্বে দা ফন করা হয়েছে । এর কিছু দিন পরে তার নাতী দুই শিশু করোনায় আক্রান্ত হয়েছে। এর পরে ময়নামতি ইউনিয়নের জিয়াপুর গ্রামের আরো এক নারী ক’রোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিল।

আরও পড়ুন

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৯৪৯
৩৭
২,৮৬২
১৩,৪৮৮
সর্বমোট
১৭৮,৪৪৩
২,২৭৫
৮৬,৪০৬
৯০৪,৫৮৪
%d bloggers like this: