বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ০২:৫৪ পূর্বাহ্ন

আকিবুল ইসলাম হারেছ,চান্দিনা।

করোনাভাইরাস নিয়ে সচেতনতায় ব্যতিক্রম উদ্যোগ নিয়েছে কুমিল্লার চান্দিনা থানা-পুলিশ। থানায় প্রবেশের মুখে বসানো হয়েছে হাত ধোয়ার ব্যবস্থা। সেখানে দায়িত্বে রয়েছেন পুলিশের একজন কনস্টেবল। থানায় আসা ব্যক্তিদের হাত ধোয়ার পর ভেতরে ঢোকার অনুমতি দিচ্ছেন তিনি।

রবিবার থেকে এই কার্যক্রম শুরু হয়েছে। দুপুর ১২টায় থানা চত্বরে গিয়ে দেখা যায় এমন দৃশ্য। স্থানীয় ডেকোরেটর থেকে সংগ্রহ করে বসানো হয়েছে অস্থায়ী বেসিন। যাঁরা থানায় পুলিশের কাছে সেবা নিতে আসছেন, তাঁদের সাবান দিয়ে হাত ধোয়ার পর ভেতরে ঢোকার অনুমতি দেওয়া হচ্ছে।

হাত ধোয়ার সময় স্থানীয় কয়েকজন ব্যক্তি জানায়, তারা ব্যক্তিগত কাজে থানায় এসেছে। করোনাভাইরাসের সচেতনতা নিয়ে পুলিশের এমন উদ্যোগ অনেককেই উৎসাহিত করবে। তারা সাবান দিয়ে হাত ধুয়ে ভেতরে যায়।

উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আসা মামলার বাদীদের সাথে কথা হলে তারা জানান,পুলিশের সঙ্গে দেখা করতে থানায় এসেছেন তারা।থানা-পুলিশের এমন উদ্যোগ আগতদের এই ভাইরাস নিয়ে আরও সচেতন করে তুলবে।

চান্দিনা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) শামসউদ্দীন মোহাম্মদ ইলিয়াছ জানান, থানায় পুলিশের কাছে সেবা নিতে আসা সবাইকে হাত ধুয়ে ভেতরে ঢুকতে দেওয়া হচ্ছে। এতে পুলিশসহ আগতরাও অনেকটা নিরাপদ থাকবেন। সকাল থেকে বিকেল পর্যন্ত অন্তত দুই শ নারী-পুরুষ হাত ধুয়ে থানায় ঢুকেছেন।

এ ব্যাপারে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.আবুল ফয়সল বলেন, প্রতিদিনই পুলিশের কাছে বিভিন্ন ধরনের অভিযোগ নিয়ে স্থানীয় ব্যক্তিরা থানায় আসেন।করোনাভাইরাস নিয়ে সচেতনতায় তাঁরা পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশমতো এমন কার্যক্রম শুরু করেছেন। এই কর্মকাণ্ড অব্যাহত থাকবে।

আরও পড়ুন