রবিবার, ২৩ ফেব্রুয়ারী ২০২০, ০৯:৪২ পূর্বাহ্ন

days 22 hours 14 minutes 18 seconds 58


স্টাফ রিপোর্টার ।।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক মো. আলী রেজওয়ান তালুকদার সংবাদ সম্মেলনে তার বিরুদ্ধে আনা যৌন হয়রানীর অভিযোগ মিথ্যা বলে দাবী করেছেন। রোববার দুপুরে কুমিল্লা প্রেসক্লাবে ওই শিক্ষক সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে কুবি শিক্ষক আলী রেজওয়ান বলেন, সান্ধ্যকালীন কোর্সের ওই ছাত্রী মানসিক ভারসাম্যহীন, ইনসমনিয়াজনিত কারণে যে রাতের পর রাত না ঘুমিয়ে থাকে। রাত ২/৩টায় একাকি বাসার ছাদে হেটেঁ বেড়ায়। উচ্চমাত্রার ঘুমের ঔষধ সেবন করে। স্বামীর সাথে ঝগড়া করে ইতিপূর্বে জীবনে ২ বার আত্মহত্যার চেষ্টা করে। মেয়ের দেয়া ওই অপবাদের নেপথ্যে ইংরেজি বিভাগের আরেক শিক্ষকের ইন্ধন রয়েছে বলে নিজেকে নির্দোষ দাবী করেন।

তিনি আরো বলেন, এই মিথ্যা অভিযোগে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সম্মান ও সুনাম ক্ষুন্ন হয়েছে। এমন ধরনের মিথ্যাচার আমার জন্য অত্যন্ত লজ্জাজনক, বানোয়াট, সম্মানহানিকর, কুৎসামূলক ও উদ্দেশ্যমূলক অভিযোগে অভিযুক্ত করে ইংরেজী বিভাগের প্রধান হিসেবে আমাকে চরমভাবে হেয় প্রতিপন্ন করেছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত থেকে কুবি শিক্ষকের বিরুদ্ধে আনিত অভিযোগ মিথ্যা ও বানোয়াট এবং মনগড়া উদ্দেশ্য প্রনোদিত বলে, এ মিথ্যাচারের তীব্র ক্ষোভ ও প্রতিবাদ জানিয়েছেন, শিক্ষক সর্মথক ইংরেজী বিভাগের শিক্ষার্থী স্টুডেন্টস ক্লাব লিবারেল মাইন্ডসের ভিপি হুমায়ন কবির তালুকদার, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির সদস্য ও শিক্ষার্থী শাহজাহান শাহিন, শিক্ষার্থী রাদিয়া বিনতে রহিম, কুমিল্লা জিলা স্কুলের ৯৫’র ব্যাচের ওই শিক্ষকের বন্ধু কুমিল্লা জিলা স্কুলের ইংরেজী বিভাগের শিক্ষক দেবরাজ ঘোষ, কুমিল্লা হাই স্কুলের ইংরেজী বিভাগের শিক্ষক আবুল নাসের মো. হোসাইন। এসময় তারা আরো বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের প্রধান মো. আলী রেদোয়ান তালুকদার কুমিল্লার জন্য একজন গোল্ডেন বয়, সে আমাদের কুমিল্লার গর্ব। তাকে ফাঁসানো হয়েছে। সে প্রতিহিংসার শিকার হয়েছে। আমরা তার জন্য স্বপ্রনোদিত হয়ে এ সংবাদ সম্মেলনে অংশগ্রহন করেছি। আমাদের আশা এ বিষয়ে অধিকতর তদন্ত করলেও তার বিরুদ্ধে এ মিথ্যা অভিযোগ প্রমানিত হবেনা।

ছাত্রী যে অভিযোগ করেছেন তা মিথ্যা এর প্রমান হিসেবে বিভিন্ন তথ্যের কাগজপত্র কুবি বিশ্ববিদ্যালয় তদন্ত করলে সে কমিটির কাছে উপস্থাপন করবেন বলে ওই কুবি শিক্ষক জানিয়েছেন।

আরও পড়ুন