রবিবার, ২০ Jun ২০২১, ০৪:০২ পূর্বাহ্ন

অনলাইন ডেস্ক:

সরকারি নির্দেশনা অমান্য করে দিনাজপুর থেকে যাত্রী নিয়ে যাওয়ার সময় দূরপাল্লার দুটি বাসকে জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার (৭ মে) রাত ৯টায় শহরের ফুলবাড়ি বাসস্টান্ডে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে বাস দুটিকে আটক করা হয়। শ্রমিক পরিবহনের ব্যানার লাগিয়ে কয়েকদিন ধরে এমন অনিয়ম করছে।

এ বিষয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাগফুরুল হাসান আব্বাসী বলেন, বোগদাদ ও আহসান পরিবহনের দুটি বাস যাত্রী নিয়ে দিনাজপুর থেকে কুমিল্লার উদ্দেশে রওনা দিয়েছিল। সরকারি বিধিনিষেধ অনুযায়ী করোনার মধ্যে আন্তঃজেলা গণপরিবহন বন্ধ থাকলেও প্রশাসনের দৃষ্টি এড়িয়ে বাস দুটি যাত্রা শুরু করছিল। খবর পেয়ে তাৎক্ষণিক ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে পুলিশের সহযোগিতায় বাস দুটিকে আটকের পর ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় বাসে থাকা যাত্রীদের বাড়ি ফেরত পাঠানো হয়। বাস দুটিতে প্রায় ৩০ জন যাত্রী ছিলেন।

তিনি আরও বলেন, জরিমানা শেষে বাস দুটিকে পুলিশের মাধ্যমে কোতোয়ালি থানায় পাঠানো হয়েছে। বাস দুটির প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে পারলে থানা থেকে ছেড়ে দেওয়া হবে বলেও জানান তিনি। তিনি আরও জানান, বাস আটক করা হলেও হেলপার ও চালকদের আটক করা হয়নি।

নির্বাহী কর্মকর্তা মাগফুরুল হাসান আব্বাসী আরও জানান, মোটর শ্রমিকদের ইতোমধ্যে মোবাইল অ্যাপসের মাধ্যমে প্রণোদনার টাকা প্রদান করছে সরকার। সরকারি নীতিমালার আওতায় কার্যক্রম পরিচালনার মাধ্যমে করোনা পরিস্থিতি মোকাবিলায় সবাইকে অংশ নেওয়ার আহ্বান জানান তিনি।

এ সময় আরও উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) শাহনুর জামানসহ সংশ্লিষ্ট ও প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

আরও পড়ুন

%d bloggers like this: