বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০২:৫১ পূর্বাহ্ন

(অমিত মজুমদার , কুমিল্লা)

বুধবার দিনব্যাপী অভিযানে প্রথমে কুমিল্লা নগরীর মনোহর পুর সোনালী ব্যাংক ভবনের পাশে ফাইন ফটো স্টুডিওত অভিযান পরিচালনা করা হয়! সেখানে গিয়ে মনে হবে এটাই পাসপোর্ট অফিস! এসময় তল্লাশি করে ২৮৬টি পাসপোট, আবেদনফরম, সরকারি কর্মকর্তাদের ভুয়া সিল জব্দ করা হয়! এই চক্রের সাথে সরাসরি জড়িত পাসপোর্ট অফিসের কিছু অসাধু কর্মকর্তারা ! এ সময় পাসপোর্ট দালাল চক্রের সদস্য মো:আতিককে আটক করা হয়। তিনি বলেন পাসপোর্ট অফিসের কর্মকর্তা মিজানের সহযোগীতায় পাসপোর্টের কাজ করে । তার আগে মাহবুবের মাধ্যমে কাজ করেছেন । তিনি সম্প্রতি বদলি হয়েছেন।

এর পর অভিযান পরিচালনা করা কুমিল্লা আঞ্চলিক পাসপোর্ট অফিস এলাকায়! নোয়াপাড়ায় খোকন এন্টারপ্রাইজে অভিযান পরিচালনা করে ৯৩টি পাসপোর্টসহ ইকবাল ও আবুল কালামকে আটক করা হয়! পরবর্তীতে পাসপোর্ট অফিস লাগোয়া মার্কেটে অভিযান পরিচালনা করা হয় ! কাজী রাইয়্যন এন্টারপ্রাইজ ও মা মনি ডিজিটাল স্টুডিওতে অভিযান পরিচালনা করে ৫৭টি পাসপোর্ট জব্দ করা হয় ! এসময় মিনহাজ উদ্দিন মিনুকে আটক করা হয়। এই চক্রের সাথে পাসপোর্ট অফিসের কর্মকর্তা সফিজুল সরাসরি জড়িত বলে স্বীকার করেছে গ্রেফতারকৃতরা !

কুমিল্লা র‍্যাব- ১১, সিপিসি ২-এর কোম্পানি কমান্ডার মেজর তালুকদার নাজমুছ সাকিব জানান, কুমিল্লা শহরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৪৩৬ টি পাসপোর্ট ও বিপুল পরিমান কাগজপত্র সহ চার পাসপোর্ট দালাল আটক করা হয়েছে। জড়িত পাসপোর্ট কর্মকর্তার বিরুদ্ধে উধ্বর্তন কর্মকতাদের কাছে অভিযোগ করা হয়েছে। মামলায় তাদের নামও উল্লেখ করা হবে।

আরও পড়ুন

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৯৪৯
৩৭
২,৮৬২
১৩,৪৮৮
সর্বমোট
১৭৮,৪৪৩
২,২৭৫
৮৬,৪০৬
৯০৪,৫৮৪
%d bloggers like this: