শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৪:৫৪ পূর্বাহ্ন

অনলাইন ডেস্ক:

সংবাদ প্রকাশ করায় দৈনিক প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানসহ চার সাংবাদিকের বিরুদ্ধে কুমিল্লা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৭ নং আমলি আদালতে ৫০ কোটি টাকার মানহানি মামলা করা হয়েছে।

আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীর এমপির বিরুদ্ধে গাজীপুর সিটি মেডিকেল কলেজ হাসপাতাল নিয়ে ‘অন্যের ঋণের টাকায় কেনা মহীউদ্দীনের হাসপাতাল’ শীর্ষক সংবাদ প্রকাশের জেরে এ মামলা করা হয়।

মামলার অন্য আসামিরা হলেন- প্রতিবেদক শরীফুজ্জামান, মাসুদ রানা ও ইফতেখার মাহমুদ। কুমিল্লার বরুড়া উপজেলার পয়ালগাছা ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক মো. ওয়াসিম আকরাম বাদী হয়ে মামলাটি করেন। সোমবার বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন বাদীপক্ষের আইনজীবী জিহাদুল ইসলাম ভূঁইয়া।

মামলার বাদী ওয়াসিম আকরাম বলেন, প্রথম আলো পত্রিকায় ৩০ জুলাই ‘একটি অনুমোদনহীন হাসপাতাল’ ও ৪ সেপ্টেম্বর ‘অন্যের ঋণের টাকায় কেনা মহীউদ্দীনের হাসপাতাল’ শিরোনামে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য মহীউদ্দীন খান আলমগীর এমপির বিরুদ্ধে দুটি সংবাদ প্রকাশিত হয়। দুটি সংবাদে তার বিরুদ্ধে যেসব অভিযোগ ও তথ্য উপস্থাপন করা হয়েছে তা সঠিক নয়। প্রকৃতপক্ষে ওই হাসপাতালে তার কোনো মালিকানা বা শেয়ার নেই। মিথ্যা সংবাদের বিচার চেয়ে ৫০ কোটি টাকার মানহানির মামলা করা হয়েছে।

বাদীপক্ষের আইনজীবী জিহাদুল ইসলাম ভূঁইয়া বলেন, আদালত আগামী ৩০ নভেম্বর মামলার আদেশের জন্য দিন ধার্য করেছেন।

এর আগে একই ঘটনায় চাঁদপুরে দৈনিক প্রথম আলো সম্পাদক মতিউর রহমানসহ চার সাংবাদিকের বিরুদ্ধে একশ কোটি টাকার মানহানির মামলা করা হয়। আদালত মামলাটি আমলে নিয়ে অতিরিক্ত পুলিশ সুপারকে তদন্তের নির্দেশ দেন।সূত্র: জাগো নিউজ

আরও পড়ুন

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৯৪৯
৩৭
২,৮৬২
১৩,৪৮৮
সর্বমোট
১৭৮,৪৪৩
২,২৭৫
৮৬,৪০৬
৯০৪,৫৮৪
%d bloggers like this: