রবিবার, ২০ Jun ২০২১, ০৪:৪৪ পূর্বাহ্ন

সদ্য প্রয়াত প্রবীণ চিকিৎসক এম এস আলমের কুলখানি অনুষ্ঠিত হয়েছে। সোমবার বাদ আছর নগরীর মডার্ন কমিউনিটি সেন্টারে এ উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। আলোচনা করেন প্রবীণ আওয়ামী লীগ নেতা এডভোকেট আফজল খান, কুমিল্লা মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর ডাঃ মোসলেহ উদ্দিন আহম্মদ, বর্তমান অধ্যক্ষ প্রফেসর ডাঃ মোস্তফা কামাল আজাদ, বি এম এ কুমিল্লার সাধারণ সম্পাদক ডাঃ আতাউর রহমান জসিম, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহীনুল ইসলাম, সদস্য জাকির হোসেন, জেলা তাঁতী লীগের সভাপতি জাহাঙ্গীর হোসেন, সাধারণ সস্পাদক এডভোকেট আনোয়ার হোসেন, জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক লুৎফুল বারী হিরুসহ আরো অনেকে।

এসময় এডভোকেট আফজাল খান বলেন, এম এস আলম একজন মানবিক চিকিৎসক ছিলেন। অর্থ কখনোই তাঁর কাছে মূখ্য ছিল না। চিকিৎসাকে তিনি ব্রত হিসাবে নিয়েছিলেন।

সাবেক অধ্যক্ষ মোসলেহ উদ্দিন আহম্মদ বলেন, তাঁর পড়া শোনার গভীরতা ছিল। নেশাও ছিল। তিনি শুধু চিকিৎসার বই পড়তেন না, ধর্মীয় বিষয়েও তাঁর অগাধ জ্ঞান ছিল।

অধ্যক্ষ আজাদ বলেন, এম এস আলম একজন মেডিসিন চিকিৎসকই ছিলেন না তিনি মানসিক চিকিৎসক ছিলেন। তিনি এক জন বিজ্ঞান মনস্ক চিকিৎসক ও ছিলেন। বৈজ্ঞানিক সেমিনারে সব বক্তার পর সারাংশ টুকু চিকিৎসাদের বুঝিয়ে দিতেন।

বি এম এর সাধারণ সম্পাদক ডাঃ আতাউর রহমান জসিম বলেন, বিএম এর জন্য তার যথেষ্ট অবদান ছিল। তিনি চিকিৎসকদের চিকিৎসা ছিলেন। দোয়া মাহফিল ও আলোচনা সভায় নগরীর বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।-প্রেস বিজ্ঞপ্তি।

আরও পড়ুন

%d bloggers like this: