রবিবার, ২০ Jun ২০২১, ০২:৫২ পূর্বাহ্ন

স্টাফ রিপোর্টারঃ

দরজায় কড়া নাড়ছে পবিত্র ঈদুল ফিতর। তবে উৎসবের আগে প্রানঘাতী করোনার মহামারীর প্রার্দুভাবে বিপর্যস্ত অসহায় ও নিন্ম আয়ের মানুষজন। কিভাবে ঈদ উদযাপন করবে তা নিয়ে চিন্তিত নিন্ম আয়ের মানুষজন। এমন অসহায় নিন্ম আয়ের অন্তত ৩০ টি পরিবারের মাঝে ঈদ সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করে স্বেচ্ছাসেবী সংগঠন সৃষ্টি। মঙ্গলবার বিকেলে কুমিল্লা মহানগরীর দক্ষিন চর্থায় অসহায় ও নিন্ম আয়ের মানুষের মাঝে সংগঠনের সদস্যরা তুলে দেন ঈদ উপহার।

কুমিল্লার মিডিয়া ব্যাক্তিত্ব, সাংস্কৃতিক কর্মী ও সমাজ সেবক বি-মিডিয়ার সত্ত্বাধিকারী মোহাম্মদ বিল্লাল হোসেনের উদ্যেগে অসহায় পরিবারের হাতে উঠে ঈদ সামগ্রী।

ঈদ সামগ্রীর মধ্যে ছিলো পোলার চাল, ভাত রান্নার চাল, তেল, আলু, পেয়াজ, রসুন, মসলা, সেমাই, লবন ও মুরগি কেনার নগদ অর্থ। এছাড়াও প্রত্যেককে একটি করে মাস্ক বিতরণ করা হয়।

ঈদ উপহার বিতরণ শেষে সমাজ সেবা সংগঠন সৃষ্টি” র প্রতিষ্ঠাতা মোহাম্মদ বিল্লাল হোসেন বলেন, আমাদের দেশে এখনও অনেক অসহায় ও কম স্বামর্থবান রয়েছে। যারা দুবেলা মনের মত করে পরিবার নিয়ে ভালো-মন্দ খাওয়ার সুযোগও পায় না। তাই রমজান শেষে অন্তত ঈদের দিন পরিবার পরিজন নিয়ে ঈদের দিন ভালো খেতে পারে সেসব নিন্ম আয়ের মানুষের আমাদের ক্ষুদ্র প্রচেষ্টা। এমন কাজে সমাজের অনেক বিত্তবান মানুষের সহযোগিতা ছিলো বলে আমি তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

ঈদ উপহার বিতরনে সহযোগিতা করেন RM Foundation এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান রুমি রহমান ও ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা কুমিল্লা পল্লী উন্নয়ন একাডেমির পরিচালক ডক্টর মিজানুর রহমান, ভলেন্টিয়ার ফর দ্যা আর্থের সভাপতি ও আর এম ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক সুমন সালাহউদ্দিন ও সূর্যশিখা সাংষ্কৃতিক, সামাজিক ও সেবা সংগঠনের প্রতিষ্ঠাতা রেহানা রহমান, পথিকৃৎ সমাজ কল্যান সংস্থার সভাপতি ডাঃ আতাউর রহমান জসীম, কালিপদ মেমোরিয়াল একাডেমীর পরিচালক-অনামিকা ঢালী, বিশিষ্ট্য সঙ্গীত শিল্পী, ফতিহা বিনতে বশির। এছাড়া বিশিষ্ট্য চিকিৎসক হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডাক্তার তৃপ্তীশ চন্দ্র ঘোষ, সংস্কৃতিজন অধ্যক্ষ শামীম হায়দার, কালির বাজারের বিশিষ্ট্য ব্যবসায়ী সিআইপি নূরুল ইসলাম নূর, সমাজসেবীকা নাসিমা বিশ্বাস, খালেদা আক্তার রেখাসহ আরো অনেকে।

ঈদ উপহার বিতরনে উপস্থিত ছিলেন সূর্যশিখা সংগঠণ এর আরো উপস্থিত ছিলেন সাংস্কৃতিক পরিচালক-মিথিলা মজুমদার মুমু, রোকসানা ইসলাম দুলালী প্রমূখ।

আরও পড়ুন

%d bloggers like this: