বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১১:৫৫ অপরাহ্ন

(অমিত মজুমদার, কুমিল্লা)

বিপুল উৎসাহ-উদ্দীপনায় শুক্রবার উদযাপিত হলো মহাসপ্তমী। এদিন ছিল বাঙালি হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজার দ্বিতীয় দিন।
তবে দিরভর টানা বৃষ্টি বেশ ভোগান্তিতে পড়েন আগত ভক্তরা। তবে বৃষ্টি উপেক্ষা করে কুমিল্লার বিভিন্ন পূজা মন্ডবে মানুষের ঢল নামে। কুমিল্লা মহেশাঙ্গনে গিয়ে এমন চিত্র দেখা যায়।

বৃহস্পতিবার ষষ্ঠীপূজার মধ্য দিয়ে শারদীয় এ দুর্গোৎসব শুরু হয়। মণ্ডপে মণ্ডপে ঢাকের বাদ্য, শঙ্খ আর উলুধ্বনিতে দেবী দুর্গার মর্ত্যে আগমনের খবর জানান দেওয়া হয়। পূজার মন্ত্রোচ্চারণ, আরতি আর মাইকের আওয়াজে মণ্ডপগুলো ছিল মাতোয়ারা। সকাল সাড়ে ১১ টায় সপ্তমি পূজার অানুষ্ঠানিকতা শেষ হয়।

শ্রী লোকনাথ যুব সেবা সংঘের সাবেক সেক্রটারী সুব্রুত চক্রবর্তী জানান, করোনা ভাইরাসের কারণে সংক্ষিপ্ত পরিসরে স্বাস্থ্য বিধি মেনে এই বছর দুর্গা পূজা মহেশ চ্যারেট্যাবল টাস্ট্র আয়োজন করেছে।

পূজারি ভাস্কর কুমার চক্রবর্তী বলেন, মা দুর্গার কাছে বিশ্ববাসীকে করোনামুক্তির জন্য বিশেষ প্রার্থনা করা হয়েছে। মায়ের কৃপায় করোনামুক্ত হবে বিশ্ববাসী।

দ্বীপ চক্রবর্তী জানান, বছর ঘুরে মা দুর্গা আবার এসেছে। পরিকল্পনা অনেক কিছুই ছিল। তবে বৃষ্টি ও করোনা ভাইরাসে কারণে পূজার আমেজ অনেকটা কমে গেছে। অঞ্জলি দিয়ে প্রসাদ নিলাম। আশা করি আগামী দিন গুলো আরও আনন্দে কাটবে। মা দুর্গা সকলের মঙ্গল করুক।
আগামীকাল শারদীয় দুর্গাপূজার মহাষ্টমী। পরেরদিন মহানবমী ও তারপরদিন বিজয়া দশমী।

আরও পড়ুন

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৯৪৯
৩৭
২,৮৬২
১৩,৪৮৮
সর্বমোট
১৭৮,৪৪৩
২,২৭৫
৮৬,৪০৬
৯০৪,৫৮৪
%d bloggers like this: