বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০৩:০৩ পূর্বাহ্ন

আবু সুফিয়ান রাসেল।।

সিটিজেন এ্যাডভোকেসি ফোরাম কুমিল্লার অনলাইন সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গত ১৬ সেপ্টেম্বর জুম অ্যাপের মাধ্যমে কুমিল্লার রাজনৈতিক প্রতিনিধি, সাংবাদিক প্রতিনিধ, সুশীল সমাজ, যুব সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।  এ সময় ভিডিও স্লাইডে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল, কুমিল্লা সদর হাসপাতালসহ বেসরকারি হাসপাতালের নানা চিত্র তুলে ধরেন। এছাড়াও করোনা প্রতিরোধে যথাযথ ভূমিকা নেওয়ার দাবী জানান বক্তারা। 

 অনুষ্ঠানে  কুমিল্লা জেলার সরকারী ও বেসরকারী হাসপাতাল সমূহের বর্জ্য ব্যবস্থাপনার অনিয়ম, জেলার করোনা সংক্রমনের ঝুঁকিকে কিভাবে বৃদ্ধি করছে এবং পরিবেশকে দূষিত করছে  এ বিষয়ে আলোচনা করা হয় ।


প্রেস কনফারেন্সে যুক্ত হয়েছেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের সিনিয়র ফেলো  সাজ্জাদ হোসেন, কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের সিনিয়র ফেলো মোশাতাক মিয়া এবং ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের কুমিল্লা জেলার রাজনৈতিক ফেলোগণ।

এ সময় বক্তারা বলেন,  নিয়মিত হাসপাতাল বর্জ্য অপসারণ করে হাসপাতালের পরিবেশ দূষণ মুক্ত না করা পর্যন্ত করোনা নিয়ন্ত্রনে সরকারের প্রচেষ্টা  সমূহের পরিপূর্ণ সুফল পাওয়া যাবে না এবংকরোনা যুদ্ধে জয় লাভ করার জন্য ও তা অত্যান্ত জরুরী। হাসপাতালের বর্জ্য ব্যবস্থাপনায় জেলা সিভিল সার্জনের পক্ষ থেকে মনিটরিং সেল গঠন করা প্রয়োজন। কুমিল্লার সরকারি বেসরকারি সকল হাসপাতালের বর্জ্য একই স্থানে রাখার ব্যবস্থা করতে হবে। 

আরও পড়ুন

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৯৪৯
৩৭
২,৮৬২
১৩,৪৮৮
সর্বমোট
১৭৮,৪৪৩
২,২৭৫
৮৬,৪০৬
৯০৪,৫৮৪
%d bloggers like this: