শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৫:৫৪ পূর্বাহ্ন

মাহফুজ নান্টুঃ

গত ২৬ আগষ্ট “জীবন্ত কঙ্কাল সুমন একটু চিকিৎসা চায়” নামে একটি সংবাদ প্রকাশিত হয়। এমন খবরে অনেকেই সুমনের সহযোগিতায় এগিয়ে আসে। তবে সুমনের চিকিৎসার দায়িত্ব নেন ডা.ইজাজুল হক। গতকাল রবিবার সকালে কুমিল্লা কুচাইতলী মেডিকেল কলেজ হাসপাতালে সুমনকে ভর্তি করানো হয়। আজ থেকে পরীক্ষা নিরিক্ষা শেষে সুমনের মূল চিকিৎসা শুরু হবে।

ডা. ইজাজুল হক জানান, সুমনের বাড়ি বাঁশমঙ্গল এলাকায়। ওই এলাকার যুবক মোঃ জাহিদুল ইসলাম ফারুক অসুস্থ সুমনের বিষয়ে আমার সাথে কথা বলে। এছাড়াও ফারুক নিজেও চেষ্টা করেছে অসুস্থ সুমনের জন্য। আমি সুমনের বিষয়ে খবর নিয়েছি। তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সোমবার থেকে তার চিকিৎসা শুরু হবে। এছাড়াও আমার এলাকার মাষ্টার মিশন সংগঠন থেকে তাকে আর্থিক সহযোগিতার বিষয়ে কথা বলেছি। এখন চিকিৎসা শুরু করবো। সবার দোয়া থাকলে হয়তো আমাদের প্রচেষ্টা স্বার্থক হবে। সুমন সুস্থ হবে।

উল্লেখ্য কুমিল্লা সদর উপজেলার আমড়াতলী ইউনিয়নের বাশমঙ্গল গ্রামের নাবালক মিয়ার ছেলে সুমন। রাঙ্গামাটিতে একটি ফার্নিচার দোকানে কাজ করতেন। স্ত্রী দু’ছেলে ও এক মেয়ে আছে। সুমনের ডায়বেটিস ছিলো। নিয়মিত ইনসুলিন নিতেন। ২০১৭ সাল। এক রাতে খাবারের আগে ইনসুলিন নিয়েছেন। না খেয়ে রাতে ঘুমিয়ে যান। রাতে স্ট্রোক করেন। রাঙ্গামাটিতে কিছু দিন চিকিৎসা নেন। অভাব অনটনের কারণে পরিবারের লোকজন সুমনকে নিয়ে আসেন কুমিল্লায়। তারপর থেকে সঠিক চিকিৎসা না পেয়ে জীবন্ত কঙ্কালে পরিণত হয়ে গেছেন সুমন।

আরও পড়ুন

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৯৪৯
৩৭
২,৮৬২
১৩,৪৮৮
সর্বমোট
১৭৮,৪৪৩
২,২৭৫
৮৬,৪০৬
৯০৪,৫৮৪
%d bloggers like this: