শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৫:৪১ পূর্বাহ্ন

জাগো কুমিল্লা.কম
ঘোষণা অনুযায়ী নির্ধারিত সময়ে মধ্যেই মহানগরীর কোরবানির সকল বর্জ্য অপসারণ সম্পন্ন করেছে কুমিল্লা সিটি কর্পোরেশন (কুসিক)। গত বছরের মতো এবারো ঈদের দিন রাতের মধ্যেই কোরবানির বর্জ্য অপাসারণে রেকর্ড গড়লো কুসিক। কোরবানির বর্জ্য অপসারণ ও পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজে সহযোগিতা প্রদান করায় মহানগরবাসীকে এবং কাউন্সিলর গণকে ধন্যবাদ জানিয়েছেন সিটি মেয়র মোঃ মনিরুল হক সাক্কু।

উল্লেখ্য, গতকাল শনিবার দুপুরে নগরীর নগর ভবনে আনুষ্ঠানিকভাবে মোবাইলে অডিও বার্তায় কোরবানির বর্জ্য অপসারণ কাজের উদ্বোধন করেন মেয়র মোঃ মনিরুল হক সাক্কু। এ সময় বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা আলমগীর হোসেন ও সহকারী প্রকৌশলী খায়রুল বাসার এবং বর্জ্য ব্যবস্থাপনা সুপারভাইজার ইকরাম হোসেন ইকু উপস্থিত ছিলেন।

উদ্বোধনকালে মেয়র বলেছিলেন, ‘ঈদুল আযহায় কোরবানির পশুর রক্ত, মলমুত্র ও সকল বর্জ্য রাত ১২টার মধ্যেই অপসারণ করা হবে।’ এরআগে এ সংক্রান্ত বিভিন্ন সভায় একই ঘোষণা দিয়েছিলেন মেয়র। মেয়রের ঘোষণা অনুযায়ী নির্ধারিত সময়ের মধ্যেই বর্জ্য অপসারণ সম্পন্ন করেছে কুসিক পরিচ্ছন্ন বিভাগ।

বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা আলমগীর হোসেন বলেন, মেয়র মহোদয়ের ঘোষণা অনুযায়ী ঈদের দিন রাতের মধ্যেই আমরা কোরবানির সকল বর্জ্য অপসারণ করতে সক্ষম হয়েছি। বর্জ্য অপসারণ করে কোরবানির স্থান পানি দিয়ে ধুঁয়ে পরিস্কার ও পর্যাপ্ত পরিমানে জীবাণুনাশক ছিটানো হয়েছে। প্রতিশ্রুতি অনুযায়ী ঈদের পরদিনই পরিচ্ছন্ন শহর পেয়েছেন মহানগরবাসী।

পরিচ্ছন্নকর্মীরা সহ সকলে নিরলসভাবে পরিশ্রম করে এই কাজ সম্পন্ন করেছে।

বর্জ্য ব্যবস্থাপনা সুপারভাইজার ইকরাম হোসেন ইকু বলেন, সাধারণত ঈদের দ্বিতীয় ও তৃতীয় দিনও কিছু ব্যক্তি পশু কোরবানি করে থাকেন। সেই কোরবানির বর্জ্যও দ্রুত সময়ের মধ্যেই অপসারণ করা হবে।

আরও পড়ুন

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৯৪৯
৩৭
২,৮৬২
১৩,৪৮৮
সর্বমোট
১৭৮,৪৪৩
২,২৭৫
৮৬,৪০৬
৯০৪,৫৮৪
%d bloggers like this: