বৃহস্পতিবার, ০৪ Jun ২০২০, ০৭:২০ অপরাহ্ন

[sales_countdown_timer id=”salescountdowntimer”]

মাহফুজ নান্টু। কুমিল্লা আদর্শ সদর উপজেলার পালপাড়া-মহেশপুরের প্রবাসিদের নিয়ে গঠিত প্রবাসী কল্যান সংগঠনের মাধ্যমে শতাধিক পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরন করা হয়েছে। আজ বুধবার সংগঠনের সমাজ ও মানব কল্যাণ তহবিল থেকে সদস্যরা দিনভর ঈদ সামগ্রীগুলো পরিবারের সদস্যদের হাতে তুলে দেন।

সংগঠনের সদস্যরা জানান, গত ২০১৯ সালের ১ সেপ্টেম্বর পালপাড়া মহেশপুর প্রবাসী কল্যাণ সংগঠনটি প্রতিষ্ঠিত হয়। তারপর সংগঠনের সদস্যরা সিদ্ধান্ত নেন যে সংগঠনের মাধ্যমে এই এই এলাকায় পিছিয়ে পড়া দরিদ্রদের নিয়েছে সমাজিক কাজ করবেন। পরে সমাজ ও মানব কল্যাণ তহবিল” নামক সংগঠনের একটি অঙ্গ সংগঠনও প্রতিষ্ঠিত করা হয়। যেখান থেকে সারা বছর হতদরিদ্রের কার্ডের মাধ্যমে খাদ্য সামগ্রী বিতরণ করা হবে। পরে ওই এলাকার ১৮টি পরিবারের জন্য পুরো বছর খাদ্য সামগ্রী বিতরন করা হয়।

সংগঠনের সদস্যরা আরো জানান, রমজানে শুরুতে সংগঠন ও সংশ্লিষ্টদের কাছে থেকে সংগঠনের সমাজ ও মানব কল্যাণ তহবিলে অনুদান প্রদান করেন।

এরই ধারাবাহিকতায় গতকাল বুধবার “ঈদ উপহার ” নামক কার্যক্রমে শতাধিক পরিবারের মাঝে সেমাই চিনি দুধ বাদাম কিসমিছ পোলাউয়ে চাল ও একটি করে মুরগি বিতরণ করা হয়। ঈদ পরবর্তীতে যাকাতের মাধমে দরিদ্র বিমোচনের আওতায় কিছু পরিবারকে সাবলম্বী করার আওতায় আনা হবে।

আরও পড়ুন

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৪২৩
৩৫
৫৭১
১২,৬৯৪
সর্বমোট
৫৭,৫৬৩
৭৮১
১২,১৬১
৩২০,৩৬৯