রবিবার, ৩১ মে ২০২০, ১২:১৫ পূর্বাহ্ন

অনলাইন ডেস্ক:

নির্জন রাতে খাদ্য সামগ্রী হাতে নগরীর অলি-গলিতে যাচ্ছেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য আঞ্জুম সুলতানা সীমা। কড়া নাড়েন কর্মহীন ও হতদরিদ্র মানুষের দুয়ারে। ব্যক্তিগত অর্থায়নে নিজ হাতে তুলে দেন নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী। গত কয়েক দিনে কুমিল্লা নগরীর প্রতিটি ওয়ার্ডে নিজ হাতে তিনি এসব খাদ্য সামগ্রী বিতরণ করেছেন।

ইতিমধ্যে নগরীর ২ হাজার ৪ জনকে খাদ্য সামগ্রী দেয়া হয়েছে। এমপি সীমার মোবাইল নম্বরে যারা ফোন দিচ্ছেন তার বাড়িতেও খাদ্য সামগ্রী পৌঁছে দেয়া হচ্ছে।

নগরীর ২২ নং ওয়ার্ডের মিজানুর রহমান পিটু বলেন, ইপিজেডে চাকরি করি। এখনো এ মাসের বেতন পাইনি। ঘরে বৃদ্ধ বাবা-মা আছেন। রাত সাড়ে ৯ টায় হঠাৎ ঘরের দরজার ধাক্কা দিয়ে বাড়ির মালিক ডাক দেয়। আমি মনে করলাম বাসার ভাড়ার জন্য ডাক দিয়েছে। মনটা খারাপ হয়ে গেল। দরজা খুলেই দেখি সীমা আপা সালাম দিয়ে একটি বস্তা নেয়ার জন্য বলল। আমি খুশিতে আত্মহারা। এ সময়ে বস্তায় ৫ কেজি চাউল, ৩ কেজি পিয়াজ, এক কেজি ডাল, ২ কেজি আটা, ২ কেজি সয়াবিন তেল, ২টি সাবান, ২টি মাস্ক ও ১টি হ্যান্ড স্যানিটাইজার।
আপা নিজ মোবাইল নাম্বারটি দিয়ে বলল, প্রয়োজনে ফোন দিও। আমি চারিদিকে দেখলাম কে কে আছে। দেখলাম একজন অটোচালক, তার পিএস এবং আরও ২ জন।

এ বিষয়ে আঞ্জুম সুলতানা সীমা এমপি বলেন, আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে যতটুকু সামর্থ্য সে অনুযায়ী সাহায্য করছি। এ মহামারি যতদিন থাকবে ততদিন করে যাব।

আরও পড়ুন