রবিবার, ৩১ মে ২০২০, ১২:২৬ পূর্বাহ্ন

(এমদাদুল হক সোহাগ, কুমিল্লা)
মহামারী আকারে রূপ নেওয়া এবং পুরো বিশ্বকে থমকে দেওয়া কোভিড-১৯ করোনা ভাইরাস থেকে চিকিৎসকদের সুরক্ষিত থেকে রোগীদের সেবা দেওয়ার প্রয়াসে কুমিল্লা নগরীর বিভিন্ন বেসরকারি হাসপাতাল ও চিকিৎসকদের মাঝে পার্সোনাল প্রটেক্টিভ ইকুইপমেন্ট (পি পি ই) বিতরণ করেছে রোটারি ক্লাব অব কুমিল্লার নেতৃবৃন্দ।

রোটারী জেলা ৩২৮২ এর ২০২০-২০২১ রোটাবর্ষের জেলা গভর্নর ডঃ বেলাল উদ্দীন আহমেদের পক্ষ থেকে গতকাল বুধবার দিনব্যাপী কুমিল্লা নগরীর বিভিন্ন হাসপাতাল, ক্লিনিক ও চিকিৎসকদের ব্যক্তিগত চেম্বারে গিয়ে ওইসব ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী বা পি পি ই বিতরণ করেন রোটারী ক্লাব অব কুমিল্লা প্রেসিডেন্ট রোটারিয়ান মোঃ সিরাজুল হক, ক্লাবের পিপি অধ্যাপক ডাক্তার তৃপ্তীশ চন্দ্র ঘোষ, অ্যাসিস্ট্যান্ট গভর্নর মোঃ কবির হোসেন ভূঁইয়া, নির্বাচিত সভাপতি মোঃ সাখাওয়াত হোসেন প্রমুখ।

কুমিল্লা ডায়াবেটিক এসোসিয়েশনের চিকিৎসকদের জন্য বিতরণ করা ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী গ্রহণ করেন হাসপাতালে প্রধান প্রশাসনিক কর্মকর্তা জিএম সিকান্দার, ডায়াবেটিক এসোসিয়েশনের কোষাধক্ষ্য মহানগর আওয়ামী লীগ নেতা প্রবাল শেখর মজুমদার মিঠু। কুমিল্লা মুক্তি হসপিটালের চিকিৎসকদের জন্য বিতরণ করা পিপিই গ্রহণ করেন হাসপাতালের চেয়ারম্যান রোটারিয়ান পিপি ডাক্তার আব্দুল কুদ্দুস আকন্দ, হাসপাতালে এমডি রোটারিয়ান ডাক্তার সাইদুজ্জামান আখন্দ রনি। সিডি প্যাথ হাসপাতালের পক্ষে পরিচালক ডাঃ আলী নূর পিপিই গ্রহণ করেন।


তাছাড়া নগরীর মুন স্পেশালাইজড হসপিটাল, মর্ডান হসপিটাল, ফয়সাল হসপিটাল, রোটারি আই হসপিটাল, ট্রমা সেন্টার, আধুনিক মেডিকেল সার্ভিসেস, শেফা আলট্রাসনোগ্রাফি সহ রোটারিয়ান চিকিৎসকদের মাঝে পার্সোনাল প্রটেক্টিভ ইকুইপমেন্ট বিতরণ করা হয়।

রোটারি ক্লাব অব কুমিল্লার প্রেসিডেন্ট ইলেক্ট রোটাঃ মোঃ সাখাওয়াত হোসেন জানান, ৮ এপ্রিল বুধবার মোট ১০০টি পিপিপি বিতরণ করা হয়। তাছাড়া,  বিএমএ এবং স্বাচিবের সভাপতি ডা. আব্দুল বাকী আনিছ, স্বাচিবের সাধারণ সম্পাদক ডা. মুর্শেদুল আলমের কাছেও কিছু পিপিই হস্তান্তর করা হয়।

রোটারী ক্লাব অব কুমিল্লা পর্যায়ক্রমে আরো পিপিই বিতরণ করবে। বিতরণকৃত পিপিইগুলো রোটারী জেলা ৩২৮২ এর ২০২০-২০২১ রোটাবর্ষের জেলা গভর্নর ডঃ বেলাল উদ্দীন আহমেদের পক্ষ থেকে বিতরণ করা হয়েছে বলেও তিনি জানান। 

আরও পড়ুন