বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ০৩:০৩ পূর্বাহ্ন

(জাগো কুমিল্লায়

ব্যাটারিচালিত অটোরিক্সায় পণ্য পবিবহন বন্ধের দাবিতে মানবন্ধন করেছে কুমিল্লার পিকআপ মালিক-শ্রমিকরা। গতকাল সোমবার সকালে নগরীর প্রেসক্লাব চত্বরে এই মানববন্ধন করে তারা। এসময় অর্ধশতাধিক পিকআপ নিয়ে প্ল্যকার্ড, ব্যানার-ফেস্টুনসহ প্রেসক্লাবের সামনে অবস্থান নেয় তারা। মানববন্ধনে পিকআপ মালিক শ্রমিকরা ক্ষোভ জানিয়ে বলেন, সরকারি সব ধরনের কর পরিশোধ করে পিকআপ গুলো মালামাল পরিবহন করে থাকে। কিন্তু বর্তমানে কম শহরের বিভিন্ন জায়গায় ব্যাটারি চালিত অটোরিক্সা-ইজিবাইকে করে মালামাল পরিবহন করা হচ্ছে। এসব ছোট তিন চাকার যানবাহনে ভারী পণ্য পরিবহন যেমন ঝুঁকিপূর্ন তেমনি পিকআপ মালিকদের জন্য অর্থনৈতিক ক্ষতির কারন। শহরে অটোরিক্সায় পন্য পরিবহন করলে পিকআপের চালকরা সারা দিন কোন ভাড়া পায় না। এভাবে তিন চাকার যানবাহনে পণ্য পরিবহন একসময় নিষিদ্ধ থাকলেও এখন আবার চালু হয়ে গেছে। যা অতিসত্বর বন্ধ করা প্রয়োজন।
পিকআপের চালকরা জানান, অটোরিক্সায় যাত্রী পরিবহন হোক তাতে আমাদের কোন আপত্তি নাই। কিন্তু প্রশাসন যেন তিন চাকার কোন যানবাহনে পন্য পরিবহন না করতে দেয় সেটাই আমাদের দাবি।
মানববন্ধন থেকে পিকআপ মালিক শ্রমিকরা সদর আসনের সংসদ সদস্য, সিটি মেয়র ও জেলা প্রশাসক বরাবর স্মারক লিপি দেয়ার কথা জানায় তারা।

আরও পড়ুন