বুধবার, ১২ অগাস্ট ২০২০, ১২:৩৮ অপরাহ্ন

বুধবার দুপুর ১২ টায় ফ্লাইওভার এলাকায় অবরোধকারীদের সাথে কথা বলেন কুমিল্লা সদর আসনের সাংসদ হাজী আকম বাহাউদ্দিন বাহার ।


রবিউল হোসেন।।
কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামীলীগের সভাপতি হাজী আকম বাহাউদ্দিন বাহার বলেছেন, ‘কুমিল্লার সড়কে কোন বিশৃঙ্খলা করতে দেওয়া হবে না। সড়কের শৃঙ্খলা ফিরিয়ে আনতেই সরকার আইন করেছেন এটা কোন পক্ষের বিরুদ্ধে নয়। কুমিল্লার সড়কে বিশৃঙ্খলা করলে কাউকে ছাড় দেওয়া হবে না। সাধারণ মানুষ ক্ষেপে গেলে রাস্তায় দাঁড়াতেও পারবেন না।
সড়ক আইনের বিরোধীতা করে সারাদেশে পরিবহন শ্রমিকদের অবরোধে সকাল থেকে স্থবির হয়ে পরে কুমিল্লা নগরীর রাস্তাগুলো। বুধবার সকাল থেকে কুমিল্লা নগরীর শাসনগাছা ফ্লাইওভারের মুখে অবরোধ করতে থাকে শ্রমিকরা। খবর পেয়ে দুপুর ১২ টায় ফ্লাইওভার এলাকায় আসেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামীলীগের সভাপতি হাজী আকম বাহাউদ্দিন বাহার। এসময় সড়ক অবরোধকারীদের উদ্দেশ্যে করে এসব কথাগুলো বলেন এমপি বাহার।

এমপি বাহারের হস্তক্ষেপে পরে অবরোধকারীরা চলে যেতে বাধ্য হয়।


জনা যায়, সড়ক আইনের বিরোধীতা করে কুমিল্লা পরিবহন শ্রমিকদের অবরোধে ফলে সকাল থেকে কুমিল্লা শাসনগাছা-কান্দিরপাড় সড়কে গাড়ী চলাচল বন্ধ হয়ে যায়। শ্রমিকরা এক পর্যায়ে চালকদের মুখে মবিল মেখে দেয়। ভোগান্তির মধ্যে পরে হাজার-হাজার যাত্রী। পরে এমপি বাহারের হস্তক্ষেপে পরে অবরোধকারীরা চলে যেতে বাধ্য হয়।

দুপুর সাড়ে ১২ এমপি বাহারের হস্তক্ষেপে যান চলাচল স্বাভাবিক হয়।

দুপুড় সাড়ে ১২টা থেকে পুনরায় যান চলাচলা স্বাভাবিক হয়।
এদিকে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার অংশে দু একটা মালামাল আনা নেয়ার কাজে ট্রাক দেখা গেলেও চোখে পড়েনি কোন যাত্রীবাহী বাহন। পদুয়ার বাজার বিশ্বরোড ও জাঙ্গালীয়া বাসস্ট্যান্ডে যানবাহনের জন্য হাজারো যাত্রীর হাহাকার ছিলো লক্ষনীয় বিষয়।
এ বিষয়ে জেলা বাস মালিক সমিতির মহাসচিব তাজুল ইসলাম জানান, কেন্দ্রীয়ভাবে এমন সিদ্ধান্ত হয়নি। কিছু পরিবহনের চালক ও হেলপাররা যানবাহন চলাচলে বিঘœ ঘাটায়। এটা কোন কেন্দ্রীয় ধর্মঘট নয়।



আরও পড়ুন

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৯৪৯
৩৭
২,৮৬২
১৩,৪৮৮
সর্বমোট
১৭৮,৪৪৩
২,২৭৫
৮৬,৪০৬
৯০৪,৫৮৪
%d bloggers like this: